অন্ডালের কলিয়ারিতে খনির নিচে আটকে ৭০ জন শ্রমিক, চার ঘণ্টা পর উদ্ধার

0
1213

সোমনাথ মুখার্জি, অন্ডালঃ- অন্ডালে র কলিয়ারিতে বইলার খারাপ হওয়ার কারণে খনির নিচে আটকে ৭০ জন শ্রমিক । ঘটনা অন্ডালের কাজরা এরিয়ার মুকুন্দপুর পড়াস কোল ইষ্ট কলিয়ারির । গতকাল রাতের শিফটের প্রায় ৭০ জন শ্রমিক নিজের কাজের জন্য খনির নিচে যায় । কিন্তু তাদের কথা না ভেবেই কলিয়ারীর সেফটি অফিসার গৌতম সাহা র নির্দেশে কলিয়াড়ির বইলার সাফাই করা হয় বলে কলিয়ারির kksc শ্রমিক সংগঠনের নেতা গৌতম মণ্ডল জানান। ফলে হটাৎ করে স্টিম না থাকার কারণে কলিয়ারির ডুলি বন্ধ হয়ে যায় । ফলে খনির নিচে ৭০ জন শ্রমিক আটকে পড়েন । যাদের সকাল সাতটায় খনির ওপরে উঠে আসার কথা । বেলা সাড়ে দশটা পর্যন্ত তাদের খনির ওপরে ওঠানো সম্ভব হয়নি। নতুন করে কলিয়ারীর বইলা র স্টিম করে করে শ্রমিকদের ওঠানোর চেষ্টা চলছে কলিয়ারীড় সমস্ত শ্রমিক সংগঠনের সহযোগিতায় ।
যদিও এই ব্যাপারে কলিয়ারিড় এজেন্ট সত্যকান্ত আনন্দ কথা বলতে অস্বীকার করেন । অন্যদিকে কলিয়ারি র ইঞ্জিনিয়ার প্রসূন সাহা পরোক্ষ ভাবে স্বীকার করেন যে বইলার সাফাই করার কারণেই এই ঘটনা । সৌভাগ্যবশত খনির নিচে শ্রমিকরা সুস্থ্য আছে সকাল দশটা পর্যন্ত বলে কলিয়ারী সূত্রে খবর ।
দোষী সেফিটি অফিসারের শাস্তির দাবিতে খনি কর্মীরা বিক্ষোভ সামিল হন । এর জেরে সকাল থেকেই খনির কাজ বন্ধ হতে যায় ,ব্যাহত হয় উৎপাদন। চার ঘণ্টা পর খনি থেকে উদ্ধার হল ৭০ জন শ্রমিক । সকালের অবস্থা স্থিতিশীল । তবে খনি থেকে ওঠে সেফটি অফিসারকে দুষলেন শ্রমিকরা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here