ক্রমশ বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা অন্যদিকে কাঁকসা ব্লক তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে কমিউনিটি কিচেন চলছে

0
317

সংবাদদাতা,কাঁকসা:- পশ্চিম বর্ধমান জেলা জুড়ে ক্রমশ বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।পাশাপাশি ভিন জেলা ,ভিন রাজ্য থেকে নিজেদের বাড়ি ফিরছে পরিযায়ী শ্রমিকরা। আর যার জেরেই ক্রমেই আতংক চড়াচ্ছে কাঁকসা ব্লক জুড়ে। কিন্তু এসবের পরেও হুঁশ ফেরেনি কাঁকসার বাসিন্দাদের। প্রসাশনর নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে রবিবার সকালে কাঁকসার হাটে উপচে পড়লো ক্রেতাদের ভিড়, এদিন সকাল থেকেই কাঁকসার মানুষ ভিড় জমান হাটে। এদিন সামাজিক দূরত্ব ছাড়াই হাতে ক্রেতাদের সবজি কিনতে দেখা গেলো। পাশাপাশি অধিকাংশ ক্রেতা থেকে বিক্রেতার মুখে ছিলো না কোনো মাস্ক। মাস্ক ছাড়াই ক্রেতারা ঘুরে বেড়ালেন গোটা হাটে।

অন্যদিকে কাঁকসার গোপালপুর বিনয় বাদল দীনেশ সংঘের উদ্যোগে ও কাঁকসা ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সহযোগিতায় কমিউনিটি কিচেন বানিয়ে ২১শো মানুষের মুখে খাবার তুলে দিলেন বিনয় বাদল দীনেশ সঙ্ঘের সদস্যরা।
ক্লাবের সহ সভাপতি সংগ্রাম মুখার্জি জানিয়েছেন গত ১০ই মে থেকে তারা উদ্যোগ নিয়ে শুরু করেন রোজ ১০০ জন মানুষের মুখে খাবার তুলে দেবার জন্য।গত ২১ দিন ধরে তাদের এই কমিউনিটি কিচেন চলছে। কোনোদিন ভাত,ডাল সবজি,কোনোদিন ডিম ভাত,তো কোনোদিন মাছ ভাত খাওয়ানো হোচ্ছে। আজ ছিলো সেই কমিউনিটি কিচেনের শেষ দিন। শেষ দিনে তাই ১০০জন অসহায় মানুষকে মুরগির মাংস,মাছ,ভাত,ডাল, তরকারি, চাটনি, পাঁপড়,মিষ্টি খাওয়ালেন তারা। এদিন খাবার খাওয়ানোর পাশাপাশি সকলের হাতে একটি করে মাস্ক তুলে দেন ক্লাবের সদস্যরা।
কাঁকসা ব্লকের তৃণমূলের যুব নেতা কুলদীপ সরকার বলেন ক্লাবের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়ে দলের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে।তবে ক্লাবের এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছেন এলাকায় বহু ব্যবসায়ী, ও স্থানীয় বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here