বাঁকুড়া জেলা জুড়ে করোনা পরীক্ষা কম করা হচ্ছে তাই আন্দোলনে নামলো সিপিএম

0
519

সংবাদদাতা, বাঁকুড়াঃ- রাজ্যে জনঘনত্বের তুলনায় করোনা পরীক্ষা কম, তথ্য এড়াতে পরীক্ষা কম করা হচ্ছে অভিযোগ তুলে ও সাধারণ মধ্যবিত্ত ও গরীব মানুষকে মাথা পিছু মাসিক ৩৫ কেজি খাদ্যশস্য দেওয়ার দাবীতে বুধবার জেলা জুড়ে আন্দোলনে নামলো সিপিএম। এদিন সকাল থেকে জেলার বিভিন্ন প্রান্তে সিপিএম নেতা কর্মীরা গুরুত্বপূর্ণ রাস্তায় ‘সোশ্যাল ডিস্টেন্স’ মেনে দলীয় পতাকা নিয়ে প্রতিবাদ কর্মসূচী পালন করেন।

সিপিএম নেতৃত্বের দাবী, তৃণমূল পরিচালিত রাজ্য সরকার সম্পূর্ণ ইচ্ছাকৃতভাবে করোনা সংক্রমণ ও মৃত্যুর কথা গোপন করছে। আর তথ্য চাপা দিতে সুকৌশলে রোগ নির্নয় পদ্ধতি এড়িয়ে যাওয়া হচ্ছে বলেও তাঁদের দাবী। সাধারণ মানুষকে মাসিক মাথা পিছু ৩৫ কেজি খাদ্য শস্য সরবরাহের পাশাপাশি চিকিৎসক সহ অন্যান্য স্বাস্থ্য প্রয়োজনীয় সুরক্ষার দাবীও জানানো হয়েছে।

সিপিএম বাঁকুড়া শহর পশ্চিম এরিয়া কমিটির প্রতিবাদ কর্মসূচীতে অংশ নিয়ে ডিওয়াইএফআই সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভয় মুখার্জী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, লক ডাউনের নিয়ম মেনে সর্বত্রই এই কর্মসূচী পালিত হচ্ছে। আমরা দলের পক্ষ থেকে সরকারকে এই কাজে সব রকমের সহায়তার আশ্বাস দিলেও মুখ্যমন্ত্রী সহ রাজ্য সরকার নানান ‘বিভ্রান্তিমূলক’ কাজ করে চলেছেন। সারা দেশের মধ্যে এ রাজ্যে করোনার পরীক্ষা সব থেকে কম হচ্ছে। তা বাড়াতে হবে। একই সঙ্গে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কম দেখানো হচ্ছে। এই মুহূর্তে এপিল, বিপিএল, মধ্যবিত্ত না দেখে প্রত্যেককেই খাদ্যশস্য সরবরাহের দাবী জানিয়ে কেন্দ্র সরকারকে মাথা পিছু পাঁচ হাজার টাকা দেওয়ার দাবী জানান তিনি। এই সমস্ত বিষয় দেখভালের জন্য জেলাশাসককে সর্বদলীয় বৈঠক করার দাবী জানান তিনি। আর তা নাহলে তাদের তরফে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here