কাটোয়া বিধানসভায় প্রার্থীপদ প্রত্যাহার সিপিএম প্রার্থী সুদীপ্ত বাগচীর, সংযুক্ত মোর্চার প্রার্থী থাকছেন প্রবীর গাঙ্গুলী

0
114

সংবাদদাতা, কাটোয়াঃ- মনোনয়ন প্রত্যাহার করল কাটোয়া বিধানসভায় সিপিআইএম প্রার্থী সুদীপ্ত বাগচী।সংযুক্ত মোর্চার উচ্চ পর্যায়ের আলোচনায় এই সিদ্ধান্ত হওয়ার পর কাটোয়া মহকুমা শাসকের দপ্তরে এসে মনোনয়ন প্রত্যাহার করে নেন প্রার্থী। আজ থেকেই কাটোয়া কেন্দ্রে সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থীর হয়েই প্রচার চালাবে সিপিআইএম দল। প্রচারে থাকবেন সিপিআইএম দলের হয়ে প্রার্থী পদ প্রত্যাহার করে নেওয়া প্রার্থী সুদীপ্ত বাগচীও। ইতিমধ্যেই শহরে লেখা সিপিআইএম দলের সমস্ত দেওয়াল লিখন মুছে ফেলা হচ্ছে।

প্রসঙ্গত কাটোয়া কেন্দ্রটি সংযুক্ত মোর্চার আলোচনায় ছাড়া হয় কংগ্রেসকে এবং প্রার্থী করা হয় কংগ্রেস নেতা প্রবীর গাঙ্গুলীকে । সুদীপ্ত মনোনয়ন প্রত্যাহার করায়, কাটোয়া আসনে সংযুক্ত মোর্চার প্রার্থী রইলেন প্রবীর গাঙ্গুলী। কংগ্রেসের সাথে আসন সমঝোতায় প্রবীরকে আসনটি ছেড়ে দেওয়ায় বিক্ষুব্ধ হয়েছিল সিপিএম এবং কাটোয়ার স্থানীয় কংগ্রেসও। কারণ, পূর্ব বর্ধমান জেলা কংগ্রেসের সহ সভাপতি প্রবীরের বাড়ি কাটোয়ায় নয়। তিনি বর্ধমানের মানুষ। স্থানীয় সিপিএম-কংগ্রেস যুগ্মভাবেই তাকে মেনে নিতে চায়নি। তাই স্থানীয়দের চাপে কাটোয়া আসনে মনোনয়ন দেয় সিপিএম। প্রার্থী হন জেলা কমিটির নেতা সুদীপ্ত বাগচী।

মঙ্গলবার মোর্চার শীর্ষ নেতৃত্বের নির্দেশে প্রার্থীপদ প্রত্যাহার করে নেন সুদীপ্ত। তিনি বলেন,”এতে আমাদের দলের কিছু মানুষের মনে কষ্ট হবে। কিন্তু, আমরা সংযুক্ত মোর্চার শীর্ষ স্তরের সিদ্ধান্ত ও নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে চলতে দায়বদ্ধ। কাটোয়ায় আমরা এবার তাই-ই করবো।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here