করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা উড়িয়ে দিয়ে বছরের প্রথম দিনে পিকনিক স্পটগুলিতে মানুষের ঢল নামল

0
701

সংবাদদাতা, আসানসোল ও বাঁকুড়াঃ- করোনার তৃতীয় ঢেউ তথা ওমিক্রনের চোখ রাঙানি উপেক্ষা করেই বছরের প্রথম দিনে রাজ্যের বিভিন্ন পিকনিক স্পটগুলিতে ভিড় জমাল মানুষ। স্বাস্থ্য বিধি শিকেয় তুলে মাস্ক ছাড়াই দেখা গেল বেশীরভাগ পর্যটকদের।

এদিন আসানসোলের মাইথনে পর্যটকদের ঢল নামে। মাইথনের মনোরম জলাধার ও সুবজ পরিবেশে পিকনিক করতে দূরদূরন্ত থেকে ভিড় জমায় পর্যটকরা। পিকনিকের পাশাপাশি জলাধারে নৌকাবিহার ও স্পিডবোডের আনন্দ নিতে দেখা গেছে বহু পর্যটককে। পাশাপাশি বছরের প্রথম দিনে কল্যানেশ্বরী মন্দিরে ভক্তদের ভিড় ছিল চোখে পড়ার মতো। যদিও উৎসবের মরশুমে এত মানুষের ভিড়ে সামাজিক দূরত্ব তো দূরের কথা বেশীরভাগ পর্যটকের মুখে মাস্ক দেখা যায়নি। যদিও প্রশাসনের পক্ষ থেকে করোনা স্বাস্থ্য বিধি মানার জন্য বারবার মাইকিং করে প্রচার করা হয়।

একই ছবি দেখা গেছে বাঁকুড়া জেলার বিখ্যাত পর্যটন কেন্দ্রগুলির অন্যতম জনপ্রিয় পর্যটন স্থল ও পিকনিক স্পট সোনামুখীর রণডিহা ড্যামেও। প্রতি বছরই শীতরে মরশুমে এই দামোদরের জলাধারে গড়ে ওঠা মনোরম পরিবেশে পিকনিক করতে ভিড় জমায় মানুষ। এবারও তার ব্যতিক্রম হয়নি। বছরের প্রথম দিন উৎসবের আনন্দে মাততে মানুষের ঢল নামে এখানেও। তবে বেশীর ভাগ পর্যটকের মুখে এখানেও মাস্কের দেখা মেলেনি। করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা উড়িয়ে দিয়ে উৎসবের আনন্দে মাতে মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here