কয়লা চুরির চেষ্টা, সিআইএসএফের গুলিতে মৃত ৪, জখম ২

0
77

সংবাদদাতা,আসানসোলঃ– ঝাড়খণ্ডের ধানবাদে বিসিসিএলের সাইডিং-এ কয়লা চুরি করতে গিয়ে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)-র গুলিতে মৃত্যু হয়েছে ৪ জনের। গুরুতর আহত ২ জন। তাদের রাঁচী হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

জানা গেছে শনিবার রাতে ধানবাদ জেলার বাগমারা থানার বিসিসিএল ব্লক-২এর বেনিডিহ কেসিসি প্রধান সাইডিংয়ে কয়লা চুরির চেষ্টা করছিল দুষ্কৃতীদের একটি দল। বিষয়টি নজরে আসতেই বাধা দেওয়ার চেষ্টা করে সিআইএসএফ-এর জওয়ানরা। অভিযোগ সেই সময় পাল্টা সিআইএসএফ জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে দুষ্কৃতী দলটি। শুরু হয় গুলির লড়াই। যার জেরে ৪ দুষ্কৃতীর মৃত্যু হয়। মৃতরা হল, প্রীতম চৌহান, সাহজাদা আনসারি, আলতাফ আনসারি, সুরজ চৌহান। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি বাইকও উদ্ধার হয়। জানা গেছে দুষ্কৃতী দলটি বাইকে করে কয়লা চুরি করতে এসেছিল।

অন্যদিকে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মৃতদের পরিবারের দাবি বিনা কারণে গুলি চালিয়েছে সিআইএসএফের জওয়ানরা। অন্যদিকে সিআইএসএফের ডিআইজি বিজয় কাজলা মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দাবি করেন আত্মরক্ষার জন্যই জওয়ানরা দুষ্কৃতীদের উপর গুলি চালিয়েছিল। পাশাপাশি একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here