ঝাড়খণ্ডের নিরসার অবৈধভাবে কয়লা উত্তোলন করতে গিয়ে ধসে চাপা পড়ে মৃত একাধিক, উদ্ধার ৪জনের দেহ

0
644

সংবাদদাতা, আসানসোল :- বড়সড় খনি দুর্ঘটনা ঝাড়খণ্ডের ধানবাদের নিরসার। ইসিএলের পরিত্যক্ত খনিতে অবৈধভাবে কয়লা উত্তোলন করতে গিয়ে বিপত্তি। স্থানীয় সূত্রে খবর ধসে চাপা পড়ে মৃত্যু হয়েছে একাধিক শ্রমিকের। ইতিমধ্যে এক মহিলা-সহ তিন শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দেহগুলি পুলিশ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। বাকি শ্রমিকদের খনিগর্ভ থেকে উদ্ধারের চেষ্টা চলছে। এখনও বহু শ্রমিক ধসে চাপা পড়ে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে অন্যান্য দিনের মতোই মঙ্গলবার সকালে জীবনের ঝুঁকি নিয়ে পরিত্যক্ত খনিতে অবৈধভাবে কয়লা খনন করতে নেমেছিল শ্রমিকরা। এদিন ইসিএলের মুগমা-গোপীনাথপুরের দুটি বন্ধ হয়ে যাওয়া খনি, ১২ নম্বর বিসিসিএল এবং ইসিএলের খনিতে অবৈধ ভাবে কয়লা উত্তোলনের সময় ছাদ ধসে পড়ে।

এই ঘটনার বিষয়ে এলাকার বিধায়ক অপর্ণা সেনগুপ্ত বলেন, এখানে ইসিএল কি করছে। এখানে এতো বড়ো এলাকাটি বিপজ্জনক অবস্থায় খোলা রাখা হয়েছে। এই ঘটনার তদন্ত করা হোক এবং দোষীদের কঠোর শাস্তি দেওয়া হোক।

প্রসঙ্গত গত ২৬ জানুয়ারি পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বরে অবৈধভাবে কয়লা খনন করতে গিয়ে খনি দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল পাঁচ জনের। এবার দুর্ঘটনা ঘটল ধানবাদে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here