‘রাষ্ট্রীয় গৌরব অ্যাওয়ার্ডস ২০২১’এ সম্মানিত হলেন মেদিনীপুরের শিক্ষক ধৃতব্রত সরকার

0
202

শান্তনু পান, পশ্চিম মেদিনীপুর:– শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য গোল্ডেন এরা ইভেন্টস এবং ন্যাশনাল প্রাইড বুক অফ রেকর্ডসের যৌথ ব্যবস্থাপনায় রাষ্ট্রীয় গৌরব অ্যাওয়ার্ডস ২০২১ এ ভূষিত হলেন মেদিনীপুর শহরের ইংরাজী সাহিত্যের শিক্ষক ধৃতব্রত সরকার।

মেদিনীপুরের বিবেকানন্দ বিদ্যাপীঠ স্কুলে শিক্ষকতা করেন ধৃতব্রত। রাষ্ট্রীয় গৌরব অ্যাওয়ার্ডস শিক্ষা, সামাজিক এবং পেশাগতক্ষেত্রে বিভিন্ন অবদানের জন্য সম্মান প্রদান করা হয়। এ প্রসঙ্গে শিক্ষক ধৃতব্রত সরকার বলেন, “রাষ্ট্রীয় গৌরব অ্যাওয়ার্ডসের এই স্বীকৃতি পেয়ে আমি সম্মানিত এবং আনন্দিত। এই সম্মান আমাকে শিক্ষাক্ষেত্রে আরো নতুন ভাবনার উদয় ঘটাবে।

“স্বভাবতই রাষ্ট্রীয় গৌরব সম্মান পেয়ে ধৃতব্রতবাবুর পরিবার, তাঁর স্কুলের প্রধান শিক্ষক, সহকর্মী শিক্ষক- শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সবাই খুবই উচ্ছ্বসিত। বিবেকানন্দ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক স্নেহময় সেনগুপ্ত প্রশংসা করে বলেন, “ধৃতব্রত আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠানের একজন উজ্জ্বল, পরিশ্রমী ও বুদ্ধিমান শিক্ষক। ও নিজের কাজ খুব ভালোভাবে সম্পাদন করে এবং শিক্ষা নিয়ে সারাক্ষণ নতুন কিছু ভাবনা চিন্তা করতে থাকে।

আমি ওর জীবনের প্রতিটি ধাপে সাফল্য কামনা করি। ওর এই সাফল্যে আমরা গর্বিত”। ধৃতব্রত বাবুর স্কুলের অন্যান্য সহ শিক্ষক, শিক্ষিকারাও দারুন খুশি। ধৃতব্রত বাবুর বাবা দেবব্রত সরকার মেদিনীপুর জেলা জজ আদালতের প্রাক্তন উচ্চ পদস্থ কর্মচারী ছিলেন। ছেলের সাফল্যে দেবব্রত বাবু বলেন, ” শিক্ষকতার পাশাপাশি গান, সাংস্কৃতিক অনুষ্ঠান, সামাজিক কার্যকলাপ, অনুষ্ঠান সঞ্চালনা প্রভৃতি বিষয় নিয়েই থাকে। ধৃতব্রতর এই অ্যাওয়ার্ডস পাওয়ায় আমরা গর্বিত।”

এই প্রসঙ্গে বলা যায়, শিক্ষক ধৃতব্রত সরকার এই বছর জয়পুর, রাজস্থানের আই-ক্যান ফাউন্ডেশনের পক্ষ থেকে ‘টপ টেন ইংলিশ টিচার’ এ সম্মানিত হয়েছেন এবং ম্যাজিক বুক অব রেকর্ড এর থেকে ‘বেস্ট অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here