হৃদয়ে বাপু’ স্লোগানকে সামনে রেখে নিরন্ন, অসহায় মানুষদের মুখে খাবার তুলে দেওয়ার উদ্যোগ জেলা বিজেপি র

0
441

সংবাদদাতা, বাঁকুড়া :-

‘হৃদয়ে বাপু’ স্লোগানকে সামনে রেখে ‘গান্ধী সংকল্প যাত্রা’র অঙ্গ হিসেবে নিরন্ন, অসহায় মানুষদের মুখে খাবার তুলে দেওয়ার উদ্যোগ নিল বাঁকুড়ার বিষ্ণুপুর সাংগঠনিক জেলা বিজেপি। শনিবার আলোর উৎসব দীপাবলীর ঠিক আগে শহরে এই প্রকল্পের সূচণা করলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এদিন তিনি শহরের বিভিন্ন প্রান্তে রাস্তা বা স্টেশনে রাত কাটানো বৃদ্ধ-বৃদ্ধাদের খাবার পরিবেশন করেন।

বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সূত্রে খবর, প্রাথমিক পর্যায়ে শহরের রেল স্টেশন, বাস স্ট্যাণ্ড বিভিন্ন মন্দির, ঝুপড়িবাসী অসহায় মানুষদের সপ্তাহে অন্তত দু’দিন দলের পক্ষ থেকে খাবার দেওয়া হবে। একই সঙ্গে জানানো হয়েছে এই প্রকল্পের নাম ‘সংসদ মিল’ হলেও দলের সব সদস্যকে এই কাজে যুক্ত করা হচ্ছে। এই মুহূর্তে বিষ্ণুপুর সাংগঠনিক জেলায় ১ লক্ষ ৮০ হাজার সদস্য। প্রত্যেক সদস্য ১ জন করে অসহায় মানুষের খাবারের দায়িত্ব নিলে সেই সংখ্যা খুব দ্রুত প্রায় দু’লক্ষে পৌঁছে যাবে।

ছিন্নমস্তা মন্দিরে সারা দিন বসে থাকার পর বিষ্ণুপুর স্টেশানে রাত কাটানো বৃদ্ধা কানন রুইদাস বলেন, খুব ভালো লাগছে। যে কটা দিন বাঁচবো যেন এভাবেই খাবার পাই। একই সঙ্গে সাংসদ সৌমিত্র খাঁ খুব তাড়াতাড়ি তাদের জন্য কম্বলের ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন বলে তিনি জানান।

পরে সাংসদ সৌমিত্র খাঁ বলেন, ‘সংসদ মিল’ হিসেবে পরিচিত এই প্রকল্প আমরা ‘সংকল্প মিল’ নাম দিয়েছি। রাস্তায় দিন কাটানো অসহায় মানুষদের সম্পূর্ণ বিনামূল্যের পাশাপাশি শাসক দলের দ্বারা বিভিন্ন মিথ্যা মামলায় অভিযুক্ত হয়ে কোর্টে হাজিরা দিতে আসা ৬০ বছরের উর্দ্ধে যে কেউ মাত্র দু’টাকার বিনিময়ে আপাতত সপ্তাহে এক বেলা খাবার পাবেন। দলের পক্ষ থেকে বিষ্ণুপুর সাংগঠনিক জেলায় গান্ধী সংকল্প যাত্রা শেষে শহরবাসীর এই প্রকল্প উপহার দেওয়া হলো বলেও তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here