মৃত পরিজনের ছবি রাখছেন ঘরের দেওয়ালে? এইসব বিষয়গুলি অবশ্যই জেনে রাখুন

0
2237

নিউজ ডেস্কঃ আমাদের প্রত্যেকের বাড়িতে চোখ ঘোরালেই নজরে আসবে সেই বাড়ির কোনও সদস্যের মৃত্যুর পরে তাঁর স্মৃতির উদ্দেশ্যে ঘরের দেওয়ালে তাঁর ছবি টাঙিয়ে রাখা রয়েছে। আবার কেউ কেউ বাড়ির ঠাকুর ঘরেও সেই মৃত পরিজনের ছবি সাজিয়ে রেখে প্রত্যেক দিন পুজো-অর্চনা করেন। এই প্রতিবেদন কোনও ব্যক্তি বা মানুষের ভাবাবেগে আঘাত করার জন্য নয়, আপনি যদি বাস্তু মেনে থাকেন তাহলে এইসমস্ত ক্ষেত্রে আপনাকে কিছু কিছু জিনিস মেনে চলতে হয়। নাহলে আখেরে ক্ষতিই হতে পারে আমাদের।

১। বাড়ির কোনও সদস্যের মৃত্যুর পর তাঁর ছবি ঘরের দেওয়ালে টাঙানোর মধ্যে কোনও ভুল কিছু নেই। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী সেই পরিজনের ছবি ঘরের নির্দিস্ট কোন অনুযায়ী রাখাতে হয়। নাহলে আপনার অজান্তেই আপনার অমঙ্গল হওয়ার আশঙ্কা থাকে।
২। বাস্তুশাস্ত্র অনুযায়ী, কখনই মৃত ব্যক্তির ছবি ঠাকুর ঘরে বা ঠাকুরের সঙ্গে একই আসনে সাজিয়ে রাখতে নেই। কারণ, এর থেকে যে নেগেটিভ শক্তি নির্গত হয় তা পরিবারের পক্ষে অমঙ্গল ডেকে আনতে পারে।
৩। বাড়ির কোনও সদস্যের পরলোক গমনের পর তাঁর ছবি সবসময় বাড়ির উত্তর-পশ্চিম কোণ বরাবর রাখতে হয়। কারণ এই কোণ বরাবর রাখলে কোনও ক্ষতি হয় না বরং তাদের আশীর্বাদ মেলে। বাড়ির উত্তর দিকও আপনি বেছে নিতে পারেন ছবি টাঙানোর জন্য।
৪। বলা হয়, ঘরের বেড রুম কিংবা যেকোনও শোওয়ার ঘরে কোনও মৃত ব্যক্তির ছবি রাখতে নেই। কারণ এতে নেগেটিভ শক্তি এতটাই বেড়ে যায় যে বাড়ির অন্যান্য সদস্যদের প্রাণহানির আশঙ্কা থাকে। পাশাপাশি এর ফলে ঘুমের মধ্যে খারাপ স্বপ্ন দেখার প্রবণতাও বেড়ে যেতে পারে।
৫। বাড়ির দক্ষিন-পশ্চিম কোণে মৃত ব্যক্তির ছবি টাঙানো উচিত নয়, এতে দাম্পত্য জীবনে অশান্তির আশঙ্কা থাকে যা শেষপর্যন্ত ডিভোর্স অবধি গড়াতে পারে।
৬। বাস্তু মতে, ঘরের মাঝ বরাবর মৃত কোনও প্রিয়জনের ছবি রাখলে পরিবারের অন্য সদস্যদের দুর্ঘটনার সম্মুখীন হওয়ার আশঙ্কা থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here