আবার চিকিৎসকের দেহে করোনার সন্ধান মিলল বাঁকুড়া মেডিক্যালে

0
540

সংবাদদাতা, বাঁকুড়াঃ- ফের এক জুনিয়র ডাক্তারের কোভিড ধরা পড়ল বাঁকুড়া সন্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে। সোমবার সন্ধ্যায়। তা নিয়ে বিস্তর চাঞ্চল্য ছড়ালো জেলা সদরে।
গত সপ্তাহেই মেডিসিন বিভাগের এক জুনিয়র ডাক্তারের কোভিড ধরা পড়ার পর আটজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীর করোনা পরীক্ষা হয় হাসপাতালে। শনিবার ওই ওয়ার্ডে রই একজন স্টাফ নার্সের কোভিড ধরা পড়ার পর হাসপাতালের মেডিসিন (মহিলা) বিভাগ খালি করে সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয় রবিবার। পাশাপাশি মেডিসিন (পুরুষ) বিভাগেও নতুন রোগী ভর্তি বন্ধ করে দেওয়া হয়।
এ দিকে সোমবারই হাসপাতালেরই শিশু বিভাগের অন্য এক চিকিৎসকের কোভিড ধরা পড়ে। দ্রুত রোগী সরানো শুরু হয় সেখান থেকেও। মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ পার্থ প্রতীম প্রধান এ দিন জানান, “সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে দুটি ওয়ার্ড কেই বন্ধ রেখে স্যানিটাইজেশন করা হবে কাল”।
এ দিকে, বিষ্ণুপুর পুরসভার এক স্বাস্থ্য কর্মীর কোভিড ধরা পড়ার পর ৭ দিনের জন্য পুরসভা সীল করা হয় রবিবারই। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে সোমবার সন্ধ্যায় জানানো হয়, জেলার রাইপুর গ্রামীন হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর দেহেও করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। তাকেও বাঁকুড়া মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারের মতোই ওন্দা’র কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয় সোমবারই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here