জন্মদিনের দিন প্রয়াত হলেন ডাক্তার মিহির কুমার নন্দীর, পূর্ব নির্ধারিত রক্তদান শিবির চলছিল তখন তার জন্মদিন উপলক্ষে

0
1511

সংবাদদাতা, দুর্গাপুরঃ- পূর্ব নির্ধারিত ছিলো ৭ই সেপ্টেম্বর ২০২০ বেঙ্গল রুরাল ডক্টরস ওয়েলফেয়ার এসোসিয়েশন এর ৮ম জন্মদিবস ও সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন ও দুর্গাপুর মহকুমা হাসপতালের প্রাক্তন সুপারিনটেনডেন্ট ডাক্তার মিহির কুমার নন্দীর জন্মদিন। সেই উপলক্ষে একটি রক্তদান শিবির ও জন্মদিনের সেলিব্রেশন শুরু হয় আজ দুর্গাপুর মহকুমা হসপিটাল ব্লাড সেন্টারে। সহযোগিতায় দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল। বর্তমান সময়ে ব্লাড ব্যাঙ্কের রক্ত সংকট চলছে। আজকের এই ক্যাম্প কিছু রোগীর পরিবারের দুঃশ্চিন্তা থেকে স্বস্তির হাসি টুকু পেয়ে সত্যিই এই কাজে এগিয়ে আসার প্রেরণা দেয়।
নিয়ম মেনেই শুরু হয় রক্তদান শিবির, সেখানে সতেরো জন রক্তদান করলেন। এই ক্যাম্পেই দুটি বেসরকারী নার্সিং হোমে ভর্তি অপারেশন পেশেন্ট এর জন্য দুজন, ইএসআই পেশেন্টের জন্য একজন, মহকুমা হসপিটালে ভর্তি একটি থ্যালাসেমিয়া রোগীর জন্য রক্ত প্রদানের ব্যবস্থা করা গেলো। ক্যাম্প চলাকালীনই দুঃখের সাংবাদটি আসে যাঁর জন্ম দিনের জন্য এই পুণ্যদানের আয়োজন তিনি প্রয়াত হয়েছেন সকাল এগারোটার সময়, নিজের বাসভবনে। তবুও ক্যাম্প শেষ হয়নি। কিছু সংগঠনের কর্মকর্তা চলে যান তাঁর বাসভবনে।
আজকের দিনটিও স্মরণীয় হয়ে রইলো তাঁর জন্য। ডাঃ বিধান চন্দ্র রায় এর পরবর্তী সময়ে ডাঃ মিহির কুমার নন্দীও সেই তালিকায় প্রবেশ করলেন। আর বেঙ্গল রুরাল ডক্টরস ওয়েলফেয়ার এসোসিয়েশন এর পক্ষ থেকে প্রতি বছর শ্রদ্ধার সাথে পালন করছিলেন। আগামী দিনে এই দিনটির প্রতি আরও বেশী মহতী কাজের মধ্য দিয়ে দিনটিকে স্মরণ করবেন বলে জানান সংগঠনের সাধারণ সম্পাদক এস এস যাদব।
এই ক্যাম্পে উপস্থিত সকল রক্তদাতা, অতিথীদের ধন্যবাদ জানিয়েছেন ব্লাড ব্যাক এর এম ও আই সি ডাঃ করবী কুন্ডু ও সংগঠনের সভাপতি শ্রী বি. সমাদ্দার। সকল রক্তদাতা, উদ্যোগক্তা সংগঠন, ব্লাড মেডিকেল টীম ও স্বেচ্ছাসেবীদের প্রতি দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল কৃতজ্ঞতা প্রকাশ করছে। আগামী দিনে এই প্রয়াস আরও বাড়ানোর জন্য সকলকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here