সালানপুরের জিৎপুর পঞ্চায়েতের কুসুমকানালি গ্রামে শুরু হল দুয়ারে রেশন

0
236

সন্তোষ মণ্ডল, আসানসোলঃ- বুধবার থেকেই জেলায় জেলায় দুয়ারে রেশন প্রকল্পের ‘পাইলট রান’ শুরু হয়ে গেল। অর্থাৎ এখন পরীক্ষামূলক ভাবে এই প্রকল্পের কাজ চলবে। এই পাইলট প্রকল্পে ১৫ শতাংশ রেশন ডিলারকে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়েছে খাদ্য দফতর।

সেইমত আজ থেকে আসানসোলের সালানপুর ব্লকেও শুরু হল দুয়ারে রেশন প্রকল্প । সালানপুর ব্লকের জিৎপুর পঞ্চায়েতের কুসুমকানালি গ্রাম থেকে এই দুয়ারে রেশন প্রকল্পের সূচনা হয়। সূচনা করেন সালানপুর যুগ্ম ব্লক আধিকারিক অনুরাভ মণ্ডল ও জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান । এদিন জিৎপুর উত্তরামপুর গ্রাম পঞ্চায়েতের মালা দত্ত রেশন ডিলার থেকে এই প্রকল্পের ট্রায়াল শুরু হয়। এদিন সালানপুর ব্লকেও পাইলট প্রজেক্টের মধ্যে দিয়ে কুসুমকানালি গ্রামের দশজন উপভোক্তার হাতে রেশনের সামগ্রী তুলে দেওয়া হয়। এই ট্রায়াল সফল হলে আগামী দিনে বাড়ি বাড়ি যাবেন রেশন ডিলাররা। বিধিবদ্ধ রেশন এলাকার আওতায় থাকা সাবএরিয়া ও সংশোধিত রেশন এলাকায় ব্লক পুরসভা ভিত্তিতে ১৫ শতাংশ রেশন ডিলারকে চিহ্নিত করা হয়েছে। ওই রেশন ডিলাররা রেশন–গ্রাহকদের বাড়িতে বাড়িতে গিয়ে রেশন পৌঁছে দেবেন।

এসম্পর্কে জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান বলেন, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিধানসভা ভোটের পূর্বে সাধারণ মানুষকে দুয়ারে রেশন প্রকল্প চালু করার কথা জানিয়েছিলেন। সেইমত দুয়ারে রেশন প্রকল্প চালু করা হল। সারা পশ্চিমবঙ্গ জুড়ে এই প্রকল্প চালু করা হল ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here