অভিনব কায়দায় গাঁজা পাচারের চেষ্টা, দুর্গাপুরে গ্রেফতার ৬

0
691

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- অভিনব কায়দার গাঁজা পাচার করতে গিয়ে দুর্গাপুরে এস. টি. এফের জালে ওড়িশার নম্বর প্লেট লাগানো ট্রাক, গ্রেফতার ৬ পাচারকারী। ওরিশা থেকে নদীয়ার নবদ্বীপে পাচার করা হচ্ছিল ওই গাঁজা। ভায়া বর্ধমান হয়ে নবদ্বীপ যাওয়ার পথে ধরা পড়ে যায় পাচারকরী দলটি। ধৃতদের কাছ থেকে ২২ টি বস্তাতে মোট তিনশো কেজি গাঁজা উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৮ লক্ষ টাকা বলে জানা গেছে। বুধবার ধৃতদের আসানসোল আদালতে পেশ করা হয়।

জানা গেছে গোপন সূত্রে খবর পেয়ে এস. টি. এফের বিশেষ একটি টিম দুর্গাপুর ব্যারেজ সংলগ্ন শ্যামপুরের কাছে ওড়িশার নম্বর প্লেট লাগানো একটি ট্রাকটিকে আটকায়। পুলিশ সূত্রে জানা গেছে প্রথমে ট্রাকটি দেখে বোঝার উপায় ছিল না যে ওতে করে গাঁজা পাচার হচ্ছে। তল্লাশি চালিয়ে ট্রাকের পেছনে কাঠের ডালা বা পাটা চাপা দেওয়া অবস্থায় লোহার বেশ কিছু ব্লক দেখতে পান না এস. টি. এফ কর্তারা। যেগুলো সুন্দর ভাবে প্লট করে ভাগ করা ছিল। আর প্রতিটি ব্লকে একটি করে সাদা বস্তা রাখা ছিল। আর ওই বস্তার মধ্যে থেকেই উদ্ধার হয় গাঁজা।

পুলিশ সূত্রে জানা গেছে ওড়িশার জলেশ্বর থেকে নদীয়ার নবদ্বীপে নিয়ে যাওয়া হচ্ছিল ওই গাঁজা। ধৃত ৬ জনের মধ্যে ৫ জনই (আনন্দ, ঝন্টু, সঞ্জয়, কার্তিক ও দেবজ্যোতি) নবদ্বীপের বাসিন্দা। শুধু শেখ বাসির নামে এক ব্যক্তি পূর্ব বর্ধমানের নাদনঘাটের বাসিন্দা।

পাচারকারী এই দলটির সঙ্গে বড় কোনো চক্র জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছেন এস. টি. এফ কর্তারা। পাশাপাশি এই মাদক কোথায় কোখায় পাচার করা হতো এদের লিঙ্ক ম্যানই বা কে? পুরো বিষয়টি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here