হিন্দি না জানায় দুর্গাপুরের ডাকঘরে বৃদ্ধ গ্রাহককে হেনস্থা

0
322

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– হিন্দিতে কথা বলতে না পারায় ৮০ বছরের এক বৃদ্ধকে হেনস্থার অভিযোগ উঠল দুর্গাপুরের এবিএল ডাকঘরের এক কর্মীর বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে সরব হয়ে আন্দোলনে নেমেছে বাঙালির অধিকার নিয়ে লড়াই করা অরাজনৈতিক সংগঠন বাংলা পক্ষ। শুক্রবার ওই পোস্ট অফিসের সামনে বিক্ষোভের সামিল হয় বাংলা পক্ষের জেলা সাধারণ সম্পাদক শুভ কর্মকার, পাণ্ডবেশ্বরের সাধারণ সম্পাদক রাজেশ ভান্ডারী সহ অন্যান্য বাংলা পক্ষের সদস্যরা। অভিযুক্ত কর্মীর শাস্তির দাবি সহ বাংলায় পরিষেবার দাবিতে এদিন ওই পোস্ট অফিসের পোস্টমাস্টারকে একটি স্মারকলিপিও জমা দেন তারা।

জানা গেছে সম্প্রতি বামুনাড়ার বাসিন্দা বছর আশির ওই বৃদ্ধের কিছু টাকা ম্যাচিওর হওয়ায় সেই টাকা তুলতে গিয়েছিলেন এবিএল উপডাকঘরে। অভিযোগ সেই সময় এক ডাককর্মী তার সঙ্গে হিন্দিতে কথা বলতে শুরু করেন। কিন্তু বৃদ্ধ গ্রাহক হিন্দি না জানায় ওই কর্মীকে বাংলাতে কথা বলার আবেদন জানালে তিনি বাংলাতে কথা বলতে অস্বীকার করেন ও বৃদ্ধ গ্রাহকে হেনস্থা ও অপমান করেন।

ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটলে লাগাতার আন্দোলনের পথে হাটার হুঁশিয়ারি দিয়েছে বাংলা পক্ষের সদস্যরা। অন্যদিকে এবিএল পোস্ট অফিসের পোস্টমাস্টার সুজিত কুমার দাস ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে জানিয়েছেন, ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটবে না এবং যে কর্মী এই ধরনের ঘটনা ঘটিয়েছে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here