দুর্গাপুর ও বাঁকুড়ায় আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালন

0
67

সংবাদদাতা, দুর্গাপুর ও বাঁকুড়াঃ- মাদক সেবনে নেশাজনিত সমস্যার প্রতি আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করতে এবং বিভিন্ন স্তরে আলচনার মঞ্চ গড়ে তুলতে প্রতি বছর ২৬ জুন দিনটি আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস হিসাবে পালিত হয় বিশ্ব জুড়ে। এদিন সারা বিশ্ব ও দেশের পাশাপাশি পশ্চিম বর্ধমানের আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটেরের অন্তর্গত প্রতিটি থানায় দিনটি পালন করা হয়। এদিন কমিশনারেটের কোকওভেন থানার উদ্যোগে মাদকবিরোধী দিবসে মানুষকে সচেতন করতে একটি মিছিলের আয়োজন করা হয়েছি। মিছিলে স্কুল পড়ুয়া থেকে বিভিন্ন ক্লাবের সদস্য, স্থানীয় বাসিন্দারা ও পুলিশ কর্মী আধিকারিকরা অংশ নিয়েছিলেন। মাদকবিরোধী সক্রান্ত প্লাকার্ড হাতে নিয়ে মিছিলটি কোকওভেন থানা থেকে পরিক্রমা শুরু করে ও দুর্গাপুর বাজার প্রদক্ষিণ করে । মিছিলে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের উচ্চপদস্থ আধিকারিকরা

খাতড়া মহকুমা পুলিশের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস

দুর্গাপুরের পাশাপাশি বাঁকুড়ার খাতড়া মহকুমা পুলিশের পক্ষ থেকেও এই বিশেষ দিনটি পালন করা হয়। মহকুমা পুলিশের পক্ষ থেকে এক বর্ণাঢ্য পদযাত্রার আয়োজন করা হয়। পদযাত্রাটি খাতড়া শহর পরিক্রমা করে পরে শহরের পাম্প মোড়ে এক জনসচেতনতামূলক অনুষ্ঠানে যোগ দেয়। যেখানে বক্তব্য রাখেন খাতড়া এস.ডি.পি.ও কাশীনাথ মিস্ত্রী। একই সঙ্গে এদিন স্থানীয় একটি মহিলা ক্লাবের উদ্যোগে পথ নাটিকা মঞ্চস্থ হয়।

এদিনে এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন খাতড়ার এস.ডি.পি.ও কাশীনাথ মিস্ত্রী, খাতড়া থানার আই.সি প্রশান্ত দত্ত, মহিলা থানার ও.সি শাশ্বতী মাইতি, পঞ্চায়েত সমিতির সভাপতি আনন্দ মোহন মাহাতো প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here