বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের সরকারি স্বীকৃতির দাবিতে ডেপুটেশন

0
118

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- ডিজিটাল মিডিয়া নিউজ কভারেজের সরকারি স্বীকৃতির দাবিতে বৃহস্পতিবার ফের ডেপুটেশন দিল বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের সদস্যরা। রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে পশ্চিম বর্ধমান জেলার জেলা শাসক , দুর্গাপুরের মহকুমা শাসক, দুর্গাপুর মহকুমা ও জেলা তথ্য ও সাংস্কৃতিক দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের বৃহস্পতিবার সরকারি স্বীকৃতির দাবিতে বেঙ্গল ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা একটি স্মারক লিপি দেন। দুর্গাপুরের মহকুমা শাসক শেখর কুমার চৌধুরীও দুর্গাপুর মহকুমা তথ্য ও সাংস্কৃতিক দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক নরেন্দ্র নাথ দত্ত ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের দেওয়া স্মারক লিপি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেবেন বলে এদিন জানান।

উল্লেখ্য সরকারি স্বীকৃতির দাবিতে ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছে। রোদ,বৃষ্টি, ঝড় মাথায় নিয়ে প্রতিনিয়ত খবরে মাঠে ময়দানে ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা নিউজ কভারেজে থাকলেও সরকার এখনও ডিজিটাল মিডিয়া নিউজ কভারেজের কোনরুপ সরকারি স্বীকৃতি দেয়নি। ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের ভবিষ্যত নিয়ে এখনও উদাসীন সরকার। সেই কারনে ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদরা দেশের বিভিন্ন নির্বাচনের কভারেজ থেকে যেমন বঞ্চিত তেমনি প্রধানমন্ত্রী ‌হোক বা মুখ্যমন্ত্রীর সভা হোক সেই নিউজ কভারেজের থেকে ও প্রয়োজনীয় অনুমতি না পেয়ে দীর্ঘদিন ধরেই বঞ্চিত হচ্ছে।‌ সেই কারনে বিভিন্ন ডিজিটাল মিডিয়া হাউস গুলিকে এক ছাতার তলায় এনে ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের সংগঠন ‘বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশন’ ডিজিটাল মিডিয়া নিউজ কভারেজের সরকারি স্বীকৃতির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।

গত লোকসভা বা বিধান সভা নির্বাচনে ও ডিজিটাল মিডিয়ার নিউজের কভারেজের সরকারি স্বীকৃতি দানের বিষয়ে সরকারের কাছে বিভিন্ন ডেপুটেশন দিয়ে বেঙ্গল ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা সোচ্চার হয়েছিলেন ও ডেপুটেশন দিয়েছিলেন । তেমনি আসন্ন মুখ্যমন্ত্রীর ২৬ থেকে ২৯ জুন পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলা সফরের খবর পেয়ে বেঙ্গল ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা ফের‌ ডিজিটাল মিডিয়ার নিউজের কভারেজের সরকারি অনুমতির দাবিতে সোচ্চার হয়েছেন। মুখ্যমন্ত্রীর দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে যাতে ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতি ও খবর সংগ্রহ করার বিষয়ে ও সরকারি অনুমতি দেওয়ার দাবি বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের কাছে বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের সদস্যরা প্রয়োজনীয় অনুমতি দেবার দাবি জানান।

বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের সম্পাদক কৌশিক চক্রবর্তী ,সভাপতি মনোজ সিংহ বলেন, “আসন্ন মুখ্যমন্ত্রীর জেলা সফর ও মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার নিউজ কভারেজের ডিজিটাল মিডিয়ার সাংবাদিকদের নিউজ কভারেজ সুযোগ করে দিতে প্রয়োজনীয় অনুমতি দানের বিষয়ে সরকারি স্বীকৃতি দাবি জানালাম আজ পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের কাছে। আগামী দিনেও বেঙ্গল ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরা ডিজিটাল মিডিয়ার নিউজের কভারেজের সরকারি স্বীকৃতি দানের দাবিকে আরো জোরদার করবে।” এ দিনের স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন সংগঠনের সম্পাদক কৌশিক চক্রবর্ত্তী , কোষাধ্যক্ষ গনেশ চক্রবর্তী , সদস্য রামশঙ্কর যাদব , বিপুল মৈত্র প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here