ইউক্রেনে আটকে দুর্গাপুরের দুই যমজ ডাক্তারি পড়ুয়া বোন, উদ্বেগে পরিবার

0
669

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- বৃহস্পতিবারই ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন রাশিয়ার। তার পর থেকেই ক্রমশ ঘোরাল হচ্ছে পরিস্থিতি। রাশিয়ার ক্রমাগত আক্রমণে দিশেহারা ইউক্রেন। চলছে বোমা ও গুলিবর্ষণ। এই যুদ্ধ পরিস্থিতির মধ্যে সেদেশে আটকে পড়েছে বহু ভারতী। যাদের মধ্যে অধিকাংশ ডাক্তারি পড়ুয়া। দুর্গাপুরের দুই যজম ডাক্তারি পড়ুয়া বোনও আটকে পড়েছে ইউক্রেনের কারভিক শহরে। গত বছরের ডিসেম্বরে কারকিভ ন্যাশনাল মেডিক্যাল ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছে দুর্গাপুরের ৩৮ নং ওয়ার্ডে রাতুরিয়ার বাসিন্দা ধীরেন গাঙ্গুলী ও সুনন্দা গাঙ্গুলীর দুই যজম কন্যা চুমকি গাঙ্গুলী ও রুমকি গাঙ্গুলী।

ফোনে দুই ছাত্রী পরিবারের সঙ্গে যোগাযোগ করে জানিয়েছে জীবন বাঁচাতে মরিয়া চেষ্টা চালাচ্ছে তারা। ক্রমাগত বোমা ও গুলি বর্ষণ হওয়ায় প্রাণে বাঁচতে অন্যান্য পড়ুয়াদের সঙ্গে হস্টেলের বেসমেন্টে আপাতত আশ্রয় নিয়েছে তারা। সেখানে একসঙ্গে গাদাগাদি করে কোনওমতে প্রাণে বেঁচে রয়েছেন তারা। নেই খাবার, গরম পোশাক। টাকাও শেষ। বাইরে বাজছে সাইরেন। প্রতি মুহুর্ত আতঙ্কের মধ্যে দিয়ে কাটাতে হচ্ছে। মা-বাবার কাছে দুই বোন কাতর আবেদন জানিয়েছে ভারত সরকার যেন তাদের উদ্ধারের ব্যবস্থা করে।

এদিকে দুই মেয়ের ফোন পেয়ে দিশেহারা ধীরেনবাবু ও তার স্ত্রী। কি করবেন বুঝে উঠতে পারছেন না। তবে ইতিমধ্যে স্থানীয় থানা থকে তাদের দুই মেয়ের খবর নিয়ে গেছে। গাঙ্গুলী দম্পতি স্থানীয় প্রশাসন তথা রাজ্য সরকারের কাছে কাতর আবেদন জানিয়েছেন যাতে ইউক্রেনে আটকে পড়া তাদের দুই মেয়েকে উদ্ধারের উদ্যোগ নেয় রাজ্য।

অন্যদিকে ইতিমধ্যে একজন সিনিয়র আইএএস অফিসারের অধীনে একটি স্টেট কন্ট্রোল রুম খোলা হয়েছে ইউক্রেনে পশ্চিমবঙ্গ থেকে আটকে পড়া পড়ুায় এবং লোকেদের সাহায্য করার জন্য । সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত তা কার্যকর থাকবে। কন্ট্রোল রুমের নম্বর ২২১৪৩৫২৬, ১০৭০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here