দুর্গাপুরের ছেলে দীপ নায়কের ভূমিকায় বাংলা চলচ্চিত্র “সময়”এ

0
3707

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- শিল্পাঞ্চল দুর্গাপুর প্রথম থেকেই ‘ইন্ডাস্ট্রিয়াল হাব’ হিসেবে পশ্চিমবঙ্গের তথা দেশের মানচিত্রে জায়গা করে নিয়েছিল। কালের পরিবর্তনে আবার নতুন পলক জুড়োলো দুর্গাপুরের মুকুটে। শিল্প শহর দুর্গাপুর এখন ‘এডুকেশনাল হাব’ হিসেবে বিস্তার লাভ করছে। সারাদেশ থেকে ছাত্রছাত্রীরা দুর্গাপুরে আসছেন উন্নত মানের একাধিক কলেজ ও ইউনিভার্সিটি তে পড়াশোনা করার জন্য। দুর্গাপুরে বেশ কয়েকটি ইঞ্জিনিয়ারিং, ডাক্তারী ও ম্যানেজমেন্ট ইন্সটিটিউট চলছে। কয়েক লাখ ছাত্রছাত্রী দেশের বিভিন্ন প্রান্ত থেকে দুর্গাপুরে এসে তাদের শিক্ষা নিচ্ছেন। দুর্গাপুরের একাধিক ছেলেমেয়েরা যাদের জন্ম দুর্গাপুরে এখন বিশ্বের বিভিন্ন প্রান্তে নামি ও খ্যাতনামা ব্যক্তিত্ব হিসেবে পরিচিত লাভ করেছে। এবার দুর্গাপুরেরই বাসিন্দা বাবলু চট্টোপাধ্যায়ের ছেলে দীপ চট্টোপাধ্যায়কে বাংলা সিনেমায় নায়কের ভূমিকায় দেখা যাবে। কয়েকদিন আগেই বাঁকুড়ায় ও দুর্গাপুরে বেশ কয়েকদিন ধরে শুটিংয়ের পর্ব শেষ করলেন দীপ চ্যাটার্জি। বাংলা এই ছবির নাম “সময়”।

গল্প এবং পরিচালনা শ্যামল বোস এর। ছবির প্রযোজক সৌরভ বোস। এই ছবিতেই একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন সৌমিত্র চট্টোপাধ্যায় বলে জানা গেছে। এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় কে একজন প্রাক্তন স্বাধীনতা সংগ্রামী হিসেবে অবসরপ্রাপ্ত মানুষের চরিত্রে দেখা যাবে। ইতিমধ্যেই শুটিংয়ের জন্য প্রায় দিনক্ষণ ঠিক করে ফেলেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। যদিও সৌমিত্র চট্টোপাধ্যায় আগেই জানিয়েছিলেন যে লকডাউন এর শিথিল হওয়ার পর শুটিংয়ে ফিরতে তার কোন আপত্তি নেই। তাই সব রকম সুরক্ষা, নিয়ম-নীতি মেনে তিনি আবার যোগ দিলেন লাইট- সাউন্ড- ক্যামেরা- অ্যাকশনে। দক্ষিণ কলকাতার একটি বাড়িতে এই ছবির শুটিংয়ের কাজ করলেন প্রবীণ এই বিখ্যাত বাংলা চলচ্চিত্র শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়। লাগাতার তিন ঘণ্টা ধরে শুটিংয়ের কাজ করলেন। এর আগেও শ্যামল বোস এর বেশ কয়েকটি ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনয় করেছেন। এবারের বাংলা চলচ্চিত্র “সময়” তার একাদশতম ছবি সৌমিত্র চট্টোপাধ্যায় এর সাথে।

দুর্গাপুরের ছেলে দীপ চ্যাটার্জির প্রথম ছবি এই “সময়”। ছেলেবেলা থেকেই দীপের অভিনয়ের প্রতি একটা আকর্ষণ ছিল। সেইমতো স্কুলের পড়াশোনা ও কলেজের পড়াশোনা চলাকালীন সে বিভিন্ন অনুষ্ঠানে নিজেকে অভিনেতা হিসেবে প্রমাণ করতে পেরেছিল। আর তারই সুবাদে শ্যামল বোস এর নজরে আসে দীপ। এখনো পর্যন্ত দীপের হাতে প্রায় গোটা ছয়েক সিনেমা বাংলা করার ছাড়পত্র রয়েছে। শুটিংও শুরু হয়ে গিয়েছে এই পাঁচটি ছবির। জানা গেছে বাংলা সিনেমার বেশ কিছু বিখ্যাত ব্যক্তিত্বের সাথে আগামী কয়েক মাসের মধ্যেই দীপ চ্যাটার্জিকে দেখতে পাওয়া যাবে অভিনয় করতে। পরিচালক শ্যামল বোসের আরও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করতে দেখা যাবে দীপ চ্যাটার্জিকে। দীপ চ্যাটার্জির অভিনয়ে মুগ্ধ হয়ে পরিচালক শ্যামল বোস তাকে তার পুত্র সমূহে ভালোবাসা দিয়ে অভিনয়ের রাস্তা প্রশস্ত করছেন বলে জানা গেছে।

দীপ চ্যাটার্জির এই উত্থানকে দুর্গাপুরের আপামর জনসাধারণ সাধুবাদ জানিয়েছেন। বিশেষ করে দুর্গাপুরের যুবসম্প্রদায় নতুন আশার আলো দেখছেন অভিনয়জগতে আসের দীপ চ্যাটার্জিকে দেখে। ইতিমধ্যেই দীপ চ্যাটার্জিয় টলিউডে বাংলা চলচ্চিত্র জগতের এক বিশিষ্ট নাম হিসেবে উঠতে শুরু করেছে। অভিনয়ে তার দক্ষতা দেখে ইতিমধ্যেই বহু প্রযোজক তার সাথে যোগাযোগ করছেন তাদের ছবিতে অভিনয় করার জন্য। শিল্পাঞ্চল দুর্গাপুরের সমস্ত বাসিন্দা নিজেদেরকে গর্বিত মনে করছেন যে দুর্গাপুরের ছেলে দীপ চ্যাটার্জি আজ বাংলা সিনেমার নায়ক। শ্যামল বোস এর সঙ্গে এটা সৌমিত্র চ্যাটার্জির দশম ছবি । তিনি ছাড়াও ‘সময়’-তে অভিনয় করছেন ভাস্কর ব্যানার্জি, বিশ্বজিৎ চক্রবর্তী, দীপ চ্যাটার্জি, সানা, টুকু, জয়িতা, মীর ও নেহা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here