শিশু দিবস উপলক্ষ্যে আকর্ষণীয় অনুষ্ঠান

0
122

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ- অনুষ্ঠানের শিরোনাম ছিল “হ য ব র ল”, উপলক্ষ্য ছিল শিশু দিবস। ১৪ নভেম্বর সন্ধ্যায় উল্লিখিত সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়েছিল শিশির মঞ্চে, বৈষ্ণবঘাটা সাধনার উদ্যোগে ও মিউজিক ২০০০-এর সহযোগিতায়। অনুষ্ঠানে অংশগ্রহণকারী কুশীলবদের মধ্যে কেবলমাত্র শিশুরাই নয়,নানা বয়সের এমনকি পৌঢ়ত্বে পৌঁছে গিয়েছেন এমন মানুষও ছিলেন।

প্রায় চার ঘণ্টারও বেশী সময় ধরে চলা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করলেন- ছোটদের ছড়া গানের অন্যতম কিংবদন্তী গায়ক প্রয়াত সনৎ সিংহ-র কন্যা রীতা নন্দী, রবীন্দ্রসঙ্গীত ও অন্যান্য বাংলা গান গাইলেন- স্বরূপ পাল, ঋতুকণা ভৌমিক, শুভ্রজিৎ আদক, মিতালী বন্দ্যোপাধ্যায় প্রমুখ। উল্লেখযোগ্য অন্যান্য অনুষ্ঠানের মধ্যে ছিল- বৈষ্ণবঘাটা সাধনা, কথা বাচিক, মেঘদূত ব্যালে ট্রুপ, শ্রুতি পারফর্মিং আর্টস, নৃত্যাঙ্গন ড্যান্স অ্যান্ড মিউজিক ইত্যাদি সংস্থাগুলির বিভিন্ন আঙ্গিকের বৈচিত্র্যপূর্ণ পরিবেশন।

বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ সংবর্দ্ধনা জানানো হয় – প্রখ্যাত অভিনেতা ও আবৃত্তিকার সতীনাথ মুখোপাধ্যায়, আই.সি.সি.আর. এর প্রাক্তন অধিকর্তা গৌতম দে, তথ্যচিত্র পরিচালক ও সমাজকল্যাণ ব্যক্তিত্ব অমলেশ দাশগুপ্ত, দেব সাহিত্য কুটির- এর অধিকর্তা রূপা মজুমদার, সুপরিচিত সাংস্কৃতিক কর্মী মহম্মদ এহ্তে শ্যামল হককে। সমগ্র অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন -মিতালী বন্দ্যোপাধ্যায় ও স্বরূপ পাল, সঞ্চালনায় ছিলেন- ঝুমা চট্টোপাধ্যায় ও মৈত্রেয়ী রায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here