বোনাসের দাবিতে আন্দোলনে সামিল ডিএসপি শ্রমিকদের বিরুদ্ধে নোটিশ জারি

0
13

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- এবার বোনাসের দাবিতে আন্দোলনে সামিল ডিএসপির শ্রমিকদের কারণ দর্শানোর নোটিশ জারি করল ইস্পাত কর্তৃপক্ষ।

প্রসঙ্গত প্রতিবারই পুজোর সময় স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের অধীনস্ত দুর্গাপুর ইস্পাত কারখানার শ্রমিকদের পুজোর বোনাস দেওয়া হলেও এবার পুজোর বোনাস নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়। কারণ প্রতিবছরের মতো এবারও পুজোর বোনাস কত হবে তা নিয়ে এই কারখানার শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা দিল্লি যান কর্তৃপক্ষের সাথে আলোচনা করতে। কিন্তু সেই বৈঠকে কোনো সিদ্ধান্ত না হওয়ায় পরবর্তী বৈঠকের দিন স্থির করা হয় ১০ অক্টোবর। অর্থাৎ দুর্গাপুজোর পরে। অন্যদিকে পুজোর আগে বোনাস নিয়ে কোনও সিদ্ধান্ত না হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন কারখানার শ্রমিক কর্মচারীরা। বোনাসের দাবিতে পুজোর বেশ কয়েকদিন আগে থেকেই সংস্থার মূল গেটের সামনে লাগাতার বিক্ষোভ দেখাতে থাকেন তারা। কারখানার সাতটি শ্রমিক সংগঠনের যৌথ মঞ্চ এই বিক্ষোভে সামিল হয়। আর টানা পাঁচ দিন ধরে চলা এই বিক্ষোভের ফলে কারখানার উৎপাদন ব্যাহত হয় বলে অভিযোগ।

এদিকে পুজো শেষ হতেই বিক্ষোভের ফলে যে ক্ষতি হয়েছে তার জন্য শ্রমিকদের সরাসরি দায়ী করে বিক্ষোভে সামিল শ্রমিকদের কারণ দর্শানোর নোটিশ জারি করে কৈফিয়ত তলব করেছে ডিএসপি কর্তৃপক্ষ। আর এই নোটিশ জারি হওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েছেন শ্রমিকদের একাংশ এবং সাতটি ট্রেড ইউনিয়নের যৌথ মঞ্চও অবিলম্বে কর্তৃপক্ষের কাছে নোটিশ প্রত্যাহার করার দাবি জানিয়েছে। এমনকি নোটিশ প্রত্যাহার করা না হলে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন তারা। ফলে শ্রমিক ও কর্তৃপক্ষের টানা পোড়েনের জেরে তৈরি হয়েছে অচলাবস্থা। এখন এই অচলাবস্থা কবে কাটবে তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চিয়তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here