সামাজিক মাধ্যমে ও গণমাধ্যমে ভুয়ো, বিভ্রান্তিকর, মিথ্যা খবর এর বিরুদ্ধে পুলিশি অভিযান

0
706

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- সারা দেশ তথা রাজ্যের চলছে লকডাউন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাও। রাজ্য সরকার ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ভাবে সাহায্য করা হচ্ছে দুস্থ গরিব মানুষদেরকে। স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে রাজনৈতিক দলের কর্মীরাও নেমে পড়েছেন মানুষের সাহায্যার্থে।

এমত অবস্থায় সংবাদমাধ্যম ও গণমাধ্যম গুলির সচেতনতামূলক প্রচারে অনেকটাই মনে জোর পাচ্ছে সাধারণ মানুষ। কিন্তু একটি জিনিস লক্ষ্য করা যাচ্ছে প্রায়ই সামাজিক মাধ্যম গুলোতে যেমন ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও টুইটার জুড়ে বিভিন্ন সময় ভুয়ো, বিভ্রান্তিকর ও মিথ্যা খবর ছড়ানো হচ্ছে। এই সামাজিক মাধ্যম গুলোতে ভুয়ো, বিভ্রান্তিকর, মিথ্যা খবরের জন্য আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ রাজ্যবাসী।

এবার সেই সব ভুয়ো, বিভ্রান্তিমূলক ও মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে অভিযানে নামল আসানসোল দুর্গাপুর পুলিশ। আসানসোল দুর্গাপুর পুলিশের পক্ষ থেকে একটি সাইবার পেট্রোলিং সেল তৈরি করা হয়েছে ইতিমধ্যে। যেখানে সাধারন রাজ্যবাসী যেকোনো রকম ভুয়ো, মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ বা পোস্ট দেখলেই অভিযোগ জানাতে পারেন সেই সব সামাজিক মাধ্যম গুলির বিরুদ্ধে। পুলিশ দ্রুততার সাথে তার তদন্ত করে আইন মোতাবেক বন্দোবস্ত নেবেন বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here