দুর্গাপুর পুলিশ দ্বারা করোনা সংক্রমিত রোগের তথ্য দেওয়ার জন্য হেল্পলাইন নম্বর চালু

0
1362

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- সারা বিশ্বজুড়ে করোনাভাইরাস এর দাপটে এখন গৃহবন্দী দশা সাধারণ মানুষের । এরই মধ্যে বেশ কিছু লোকজন বাইরের জেলা ও রাজ্য থেকে ঢুকে পড়ছে দুর্গাপুরে। এমন অনেক তথ্য পাওয়া যাচ্ছে লোকমুখে। ভীত , সন্ত্রস্ত , আতঙ্কিত শিল্পাঞ্চলবাশী তাই কেউ বাইরে থেকে এলেই আতঙ্কিত হয়ে পড়ছেন এবং খবর দেওয়ার জন্য পুলিশকে বারবার ফোন করছেন। এমত অবস্থায় পুলিশ এই ব্যাপারটি অনুভব করে। দুর্গাপুরের সাধারণ মানুষের জন্য একটি হেল্পলাইন নাম্বার চালু করা হল ৯৯৩৩৮৭৩১৭২ । কিন্তু পুলিশের পক্ষ থেকে স্পষ্ট করে বলা হয়েছে শুধুমাত্র সন্দেহজনক কোন ব্যক্তি বাইরে থেকে এলে বা সংক্রমিত হয়েছেন এমন খবর থাকলেই যেন তারা অবিলম্বে এই হেল্পলাইন নম্বরে ৯৯৩৩৮৭৩১৭২ যোগাযোগ করেন।

প্রতিবারের মতো এবারও আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ শিল্পাঞ্চলবাশী। দুর্গাপুর পুলিশ আবার প্রমাণ করলো দুঃখের সময় ও অত্যন্ত জরুরী সময় তারা সব সময় শিল্পাঞ্চল বাশীর পাশে আছেন ও থাকবেন। যখন গোটা শিল্পাঞ্চল ‘লকডাউন’ পরিস্থিতিতে রয়েছে তখন দুর্গাপুর আসানসোল পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ার শহরের বিভিন্ন প্রান্তে তাদের দায়িত্ব অনুসারে আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিরন্তর প্রয়াস করে চলেছেন। দুর্গাপুর পুলিশের পক্ষ থেকে ডেপুটি পুলিশ কমিশনার অভিষেক গুপ্ত জানান তারা একটি নম্বর দিয়েছে সাংবাদিকদের কাছে যাতে সাংবাদিকরা এই নম্বরটি সাধারণ শিল্পাঞ্চল বাঁশির মধ্যে প্রচারের উদ্দেশ্যে যাতে কোনরকম সন্দেহজনক করোনা সংক্রমিত রোগের খবর থাকলে অবিলম্বে এই নাম্বারে ৯৯৩৩৮৭৩১৭২ যোগাযোগ করতে বলা হয়েছে। এই নম্বরটি ২৪ ঘন্টা ধরে কাজ করবে বলে জানান তিনি। তবে তিনি এও জানান শুধুমাত্র সংক্রমিত রোগের তথ্য দেওয়ার জন্য এই নাম্বারে ৯৯৩৩৮৭৩১৭২ । কেউ যেন পুলিশকে সুদু সুদু বিব্রত না করেন। যদি মনে হয় যে বাইরে থেকে আগত ব্যক্তির সংক্রমণের সন্দেহ প্রবল তখনই মাত্র এই নম্বরে ফোন করে খবর দেওয়া যাবে। অন্যদিকে

অন্যদিকে দুর্গাপুর মহকুমা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে যদি কোন সময় বিদ্যুৎ সরবরাহ বিঘ্ন ঘটে তাহলে সাধারণ জনতা জেনো ডি পি এল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। সেই জন্য তিনি একটি নম্বর ও সাধারণ জনতার উদ্দেশ্যে প্রচার করেছেন নম্বরটি হল ০৩৪৩- ২৫৪৬৪২৫।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here