বিশ্ব উষ্ণায়ন থেকে পৃথিবী ও মানুষকে রক্ষা করতে জলবায়ু ধর্মঘট

0
18

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- শুক্রবার দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির উদ্যোগে সিটি সেন্টারে অবস্থিত দুর্গাপুর মুসলিম ওয়েলফেয়ার সোসাইটি হলে অনুষ্ঠিত হল বিশ্ব জলবায়ু ধর্মঘট উদযাপন উপলক্ষে একটি সভা । প্রসঙ্গত জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিবেশ সংরক্ষণের দাবিতে জলবায়ু ধর্মঘট পালন করা হয় । সমাজকে সচেতন করাই এ জলবায়ু ধর্মঘটের উদ্দ্যেশ্য। এই জলবায়ু ধর্মঘটের মূল বিষয়বস্তু হচ্ছে বৈষম্যমূলক নীতি ও অবদমন থেকে পৃথিবী এবং ক্ষতিগ্রস্ত দেশের মানুষদেরকে সুরক্ষিত রাখা। আর এই জলবায়ু পরিবর্তন মোকাবিলা বিষয়ে এদিনের সভায় আলোচনা হয়।

এদিনের সভাটি উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী কবি ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অফ দুর্গাপুর স্মার্ট সিটির সুবীর রায়, নেহেরু যুব কেন্দ্র দুর্গাপুরের আধিকারিক প্রদীপ কুমার সাহা, পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ পশ্চিম বর্ধমান জেলা কমিটির সদস্য দেবব্রত চৌধুরী, দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সম্পাদক রাজেশ পালিত, দুর্গাপুর শ্রুতিরঙ্গমের কুন্তল রায়, কার্যকরী কমিটির সদস্য জুলফিকার আনসারী ,দুর্গাপুর প্রেরণা’র সম্পাদক মধুসূদন ঘটক সহ দুর্গাপুর মহকুমার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের ৫৫ জন প্রতিনিধি। সভাটির সভাপতিত্ব করেন দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির সভাপতি আইনজীবী আয়ূব আনসারী।

এদিনের সভা থেকে বিশ্ব উষ্ণায়ন জনিত আবহাওয়া পরিবর্তনের ফলে তীব্র সংকটের মধ্যে পড়া বিশ্বের গরিব মেহনতী, আদিবাসী, সংখ্যালঘু , বৃদ্ধ – মহিলা এবং সমাজের প্রান্তিক মানুষজনকে রক্ষা করার অঙ্গীকার করা হয়। পাশাপাশি মানুষের সীমাহীন লোভ , ভোগলিপ্সা , প্রাকৃতিক সম্পদের বল্গাহীন লুণ্ঠন থেকে পৃথিবী ও তার প্রকৃতিকে রক্ষার বদ্ধপরিকর সঙ্কল্প নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here