দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে শুরু সিনার্জি বাণিজ্যিক সম্মেলন ২০২০-২১

0
1003

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- পশ্চিমবঙ্গের মানচিত্রে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নতি কল্পে বিভিন্নভাবে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে রাজ্য সরকার। তারই অঙ্গ হিসেবে বুধবার (২২/১২/২১) দুর্গাপুরের সিটি সেন্টারের সৃজনী প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হচ্ছে সিনার্জি বাণিজ্যিক সম্মেলন ২০২০-২১। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মাননীয় রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক। একটি সূত্র মারফত জানা গেছে এই সম্মেলনে এক ঝাঁক মন্ত্রী ও আমলার উপস্থিতি হবেন। পার্শ্ববর্তী জেলা পুরুলিয়া ও বাঁকুড়া থেকেও আসবেন বহু গুণীজনরা । এই সম্মেলনটি মূলত ডিপার্টমেন্ট অফ মাইক্রো স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ এন্ড টেক্সটাইল পশ্চিমবঙ্গ সরকারের দ্বারা আয়োজিত করা হচ্ছে । বুধবার (২২/১২/২১) সকাল ১১ টা থেকে শুরু এই সম্মেলনটি।

এই সম্মেলনে উপস্থিত থাকবেন চন্দ্রনাথ সিনহা ভারপ্রাপ্ত মন্ত্রী, ডিপার্টমেন্ট অফ মাইক্রো স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ এন্ড টেক্সটাইল, পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিম বর্ধমানের জেলা শাসক অরুণ প্রসাদ ও রাজেশ পান্ডে, প্রিন্সিপাল সেক্রেটারি এম এস এম ই এন্ড টেক্সটাইল, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আমন্ত্রিন জানানো হয়েছে বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পে আগ্রহী উদ্যোগপতিদের।

এই সম্মেলনে মূলত তিনটি স্তরে হবে। প্রথম স্তরে যে সমস্ত শিল্প উদ্যোগীরা ব্যাংকের লোন, লাইসেন্স ও সার্টিফিকেট সংক্রান্ত সাহায্য করা হবে । দ্বিতীয় স্তরে উৎকর্ষ বাংলা ও রাজ্য সরকারের বিভিন্ন বিভাগে শিল্প উদ্যোগীদের অবগত করানো হবে। তৃতীয় স্তরে কিভাবে উদ্যোগ স্থাপনকারী ব্যক্তি বা সংস্থাদের সমস্যার দ্রুত সমাধান করা যায় তা নিয়ে আলোচনা হবে। শেষে একটি বিশেষ স্তরে পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন বাণিজ্যিক সংগঠন গুলির সাথে আলাদা করে আলোচনা হবে।

এই সম্মেলনে উপস্থিত থাকবেন শ্রীকান্ত মাহাতো, মন্ত্রী এম এস এম ই ,পশ্চিমবঙ্গ সরকার, জ্যোৎস্না মান্ডি, মন্ত্রী খাদ্য ও সরবরাহ,পশ্চিমবঙ্গ সরকার, শ্রীমতি সন্ধ্যারানি টুডু, মন্ত্রী, পশ্চিমাঞ্চল উন্নয়ন, পশ্চিমবঙ্গ সরকার ।

এই সম্মেলনে উপস্থিত থাকবেন সুভদ্রা বাউরী, সভাধিপতি, পশ্চিম বর্ধমান জেলা পরিষদ, মৃত্যুঞ্জয় মুর্মু , সভাপতি, বাঁকুড়া জেলা পরিষদ, সুজয় বন্দ্যোপাধ্যায়, সভাধিপতি, পুরুলিয়া জেলা পরিষদ, তাপস ব্যানার্জি, বিধায়ক রানীগঞ্জ ও চেয়ারম্যান এ ডি ডি এ, নরেন্দ্রনাথ চক্রবর্তী , বিধায়ক পাণ্ডবেশ্বর, প্রদীপ মজুমদার, বিধায়ক দূর্গাপুর পুর্ব, হরে রাম সিং, বিধায়ক জামুরিয়া, বিধান উপাধ্যায়, বিধায়ক বারাবনি, অরূপ চক্রবর্তী, বিধায়ক তালডাংরা,বাঁকুড়া, তন্ময় ঘোষ, বিধায়ক বিষ্ণুপুর,বাঁকুড়া, অলক মুখোপাধ্যায় , বিধায়ক বড়জোড়া বাঁকুড়া, রাজীব লোচন সরেন, বিধায়ক বর্ধমান, সুশান্ত মাহাতো, বিধায়ক বাগমুন্ডি, পুরুলিয়া, অমরনাথ চ্যাটার্জি ,চেয়ারম্যান,বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর আসানসোল পৌর নিগম, অনিন্দিতা মুখার্জি, ডেপুটি মেয়র দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশন, কে. রাধিকা আইয়ার, জেলাশাসক বাঁকুড়া, রাহুল মজুমদার, জেলাশাসক পুরুলিয়া, নিতীন সিংঘানিয়া, কমিশনার আসানসোল পৌর নিগম ও সি ই ও, এ ডি ডি এ, ও ময়ূরী বাসু কমিশনার দুর্গাপুর পৌরনিগম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here