দুর্গাপুরে ঘাড় ধাক্কা দিয়ে শিক্ষককে হেনস্থার অভিযোগ

0
16

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ- দুর্গাপুরে শিক্ষককে ঘাড় ধাক্কা দিয়ে হেনস্থার অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। প্রতিবাদে সরব হলেন স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রী ও গ্রামবাসীরা।

দুর্গাপুরের জেমুয়া ভাদুবালা বিদ্যাপীঠের পদার্থ বিজ্ঞানের শিক্ষক শক্তিপদ পাঠক। অভিযোগ সোমবার স্কুলে তাঁকে হেনস্তা করেন স্কুলেরই প্রধান শিক্ষক জয়নূল হক। অভিযোগ সকলের সামনে শক্তিপদবাবুকে অযোগ্য শিক্ষক বলে অপমান করার পাশাপাশি তাঁকে ঘাড় ধাক্কা দিয়ে টিচার্স রুম দিয়ে বার করে দেন প্রধান শিক্ষক।

ঘটনার খবর পেয়ে স্কুলে ছুটে যান হেনস্থার শিকার হওয়া শক্তিপদ পাঠকের মেয়ে রিয়া পাঠক। রিয়া জানান তাঁর বাবার ব্লাড প্রেসার ও সুগারের মতো একাধিক শারীরিক সমস্যা রয়েছে। তাই তিনি বাবার সঙ্গে দেখা করতে চাইলেও তাঁকে স্কুলে ঢুকতে দেওয়া হয়নি। এমনকি তিনি ওই স্কুলেরই প্রাক্তন ছাত্রী হওয়া সত্ত্বেও তাঁকে স্কুলে ঢুকতে বাধা দেওয়া হয়। পাশাপাশি রিয়া বলেন, তাঁর বাবা ওই স্কুলে দীর্ঘ ২৬ বছর ধরে শিক্ষকতা করছেন। ছাত্র ছাত্রীদের কাছে যথেষ্ঠ জনপ্রিয় তিনি। তাই আজ তাঁদের প্রিয় স্যারের অপমানের খবর পেয়ে সকলে জমায়েত হয়েছেন ও প্রতিবাদ করছেন।

অন্যদিকে বিষয়টি জানাজানি হতেই প্রতিবাদে সরব হন স্থানীয় গ্রামবাসী ও স্কুলের প্রাক্তন ছাত্র ছাত্রীরা। স্কুলের গেটের সামনে জয়াতে হয়ে ঘটনার প্রতিবাদ ও অভিযুক্ত প্রধান শিক্ষকের শাস্তির দাবি জানাতে থাকেন তাঁরা। ঘটনাকে কেন্দ্র করে স্কুল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। অবশেষে দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here