লকডাউনের মধ্যেই স্কুলে মজুত থাকা মিড ডে মিলের চাল খেয়ে চম্পট দিল দু’টি হাতি

0
709

সংবাদদাতা, বাঁকুড়াঃ- লকডাউনের মধ্যেই স্কুলে মজুত থাকা মিড ডে মিলের চাল খেয়ে চম্পট দিল দু’টি হাতি। বাঁকুড়ার গঙ্গাজলঘাটির বড়জুড়ি হাই স্কুলের ঘটনা। স্থানীয় সূত্রে খবর, গঙ্গাজলঘাটি এলাকায় একাধিক ‘আবাসিক’ হাতি রয়েছে। তাদের মধ্যে দু’টি হাতি মঙ্গলবার রাতে জঙ্গল লাগোয়া বড়জুড়ি গ্রাম সংলগ্ন হাই স্কুলে ঢুকে পড়ে। রাতের অন্ধকারে বিনা বাধায় স্কুল বাড়ির দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে জমা থাকা দু’বস্তা মিড ডে মিলের চাল খেয়ে জঙ্গলে গা ঢাকা দেয়। লক ডাউনের কারণে এমনিতেই মানুষ গৃহবন্দি। তার উপর নতুন করে হাতি লোকালয়ে ঢুকে পড়ায় আতঙ্কিত এলাকাবাসী।

বড়জুড়ি হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মানস সিংহ বলেন, এই নিয়ে দ্বিতীয়বার হাতির দল স্কুলে জমা রাখা মিড ডে মিলের চাল খেল। এদিনের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে শুধু চাল খাওয়া নয়, তা যথেষ্ট পরিমানে নষ্ট করেছে। স্কুলে বার বার হাতির আক্রমণের লক্ষ্য হওয়ায় তারা যথেষ্ট আতঙ্কিত বলেও তিনি জানান।

গ্রামবাসী অনন্ত সিংহ, বিপদতারণ সিংহরা বলেন, গভীর রাতে দু’টি হাতির একটি দল স্কুলে দরজা ভেঙ্গে চাল খাওয়ার পাশাপাশি গ্রামে ঢুকেও বেশ কিছু ক্ষয়ক্ষতি করেছে। এই ঘটনায় তারা যথেষ্ট আতঙ্কিত বলেই তারা জানান। যদিও এই বিষয়ে বনদপ্তরের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here