‘দলমার দামাল’দের হানা অব্যাহত বাঁকুড়ায়

0
456

সংবাদদাতা, বাঁকুড়াঃ- ছ’টি শাবক সহ তিরিশটি হাতির একটি দল ব্যাপক তাণ্ডব চালালো বিষ্ণুপুরের নতুনগ্রাম এলাকায়। এই ঘটনায় যথেষ্ট আতঙ্কিত এলাকাবাসী।

বনদপ্তর সূত্রে খবর, গত বৃহস্পতিবার ঐ হাতির দলটি পশ্চিম মেদিনীপুরের ধাধিকা বিটের কুচিডাঙ্গা গ্রাম পেরিয়ে পাঞ্চেত ডিভিশনের বাঁকাদহ- বিষ্ণুপুর হয়ে শুক্রবার জয়পুর রেঞ্জ এলাকায় ঢোকে। ঐ রাস্তায় যাওয়ার পথে বিষ্ণুপুরের বাসুদেবপুর বিটের নতুনগ্রামে প্রায় ৪৫ বিঘা জমির শশা, মটরশুটি, বেগুন, টম্যাটো সহ অন্যান্য মরশুমী সব্জী চাষ নষ্ট করে দেয়। পাঞ্চেৎ বনবিভাগ সূত্রে আরো জানানো হয়েছে, এই মুহূর্তে সংশ্লিষ্ট হাতির দলটি জয়পুর রেঞ্জের মাচানতলা বিটের কোসিরবাগানে অবস্থান করছে। সেকারণে ঐ এলাকার মানুষকে সতর্ক থাকতে অনুরোধ করেছেন বিভাগীয় বনাধিকরা।

বাসুদেবপুর বিটের বনাধিকারিক কান্তি রঞ্জন মাহাতোকে প্রশ্ন করা হলে তিনি ক্ষয়ক্ষতির কথা স্বীকার করে বলেন, প্রত্যেকেই সরকারী নিয়মানুযায়ী ক্ষতিপূরণ পাবেন। তবে হাতির দলটির অবস্থান ও যাতায়াত নিয়ে ক্ষতিগ্রস্ত চাষীদের অভিযোগ তিনি মানতে রাজী হননি। ঐ এলাকায় বনদপ্তরের তরফে মাইকিং করে আগাম সতর্কবার্তা প্রচার করা হয়েছিল বলে তিনি দাবী করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here