দুর্গাপুরের রাতুড়িয়া অঙ্গদপুর শিল্পতালুকে কারখানায় বিস্ফোরণ, মৃত ১, জখম ২

0
694

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- দুর্গাপুরে কারখানায় বিস্ফোরণ। মৃত ১ শ্রমিক আহত ২। দুর্ঘটনাটি ঘটেছে দুর্গাপুরের রাতুড়িয়া অঙ্গদপুর শিল্পতালুকের বেসরকারি কারখানা সিপি রুলারে। মৃত শ্রমিকের নাম ধর্মেন্দ্র দাস, বয়স ৩৬, বাড়ি দুর্গাপুরের তামলা এলাকায়।

জানা গিয়েছে মঙ্গলবার ভোররাতে কারখানার ভাঁটিতে হঠাৎ করে বিস্ফোরণ ঘটে। সেই সময় কারখানায় কর্মরত ছিলেন ধর্মেন্দ্র সহ অন্যান্য শ্রমিকরা। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ধর্মেন্দ্র দাসের। গুরুতর জখম হন আরও দুই শ্রমিক। তাদের তড়িঘড়ি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে দুর্ঘটনার পর কারখানার নিরাপত্তার বিষয়টি নিয়ে সরব হন শ্রমিকরা। মৃত শ্রমিকের দেহ আটকে ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন কারখানার তারা। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুয়ে যায় কোকওভেন থানার পুলিশ। বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে কথা বলে দাবি পূরণের বিষয়ে আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেন শ্রমিকরা। এরপর পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মহকুমা হাসপাতালে পাঠায়।

অন্যদিকে বার বার কারখানায় কর্মরত অবস্থায় দুর্ঘটনা ও শ্রমিক মৃত্যুর ঘটনায় শিল্পতালুকের কারখানাগুলির শ্রমিক নিরাপত্তায় বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে। এর আগেও একাধিকবার এই শিল্পতালুক এলাকার একাধিক কারখানায় দুর্ঘটনায় শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটেছে। বার বার ঘটনার পুনরাবৃত্তি হলেও শ্রমিক নিরাপত্তায় গাফিলতি থেকে যাচ্ছে বলেই দাবি শ্রমিক মহলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here