মেয়েদের নিরাপত্তার জন্য অভিনব উদ্যোগ অন্ডাল ব্লক প্রশাসনের

0
613

সংবাদদাতা, অন্ডালঃ-

এমনিতেই মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে গোটা দেশ এবং এ রাজ্যেও। তাই হায়দ্রাবাদ কান্ড থেকে শিক্ষা নিয়ে মেয়েদের নিরাপত্তার জন্য এক অভিনব উদ্যোগ নিল দুর্গাপুরের অন্ডাল ব্লক প্রশাসন। খুব তাড়াতাড়িই অন্ডাল ব্লক প্রশাসনের পক্ষ থেকে মার্শাল আর্ট প্রশিক্ষণ শিবির শুরু হতে চলেছে মেয়েদের নিরাপত্তার জন্য।

শুধু মেয়েরাই নয় এই শিবিরে প্রশিক্ষন নেবে ৩ মহিলা পুলিশ কর্মীও। অন্ডাল পঞ্চায়েত সমিতির উদ্যোগে ওই ব্লকের মোট ২৪ টি স্কুল থেকে ২ জন করে মোট ৪৮ জন মেয়েকে বেছে নিয়ে এই প্রশিক্ষন শিবিরের আয়োজন করা হবে। মূলত এই কারনে মঙ্গলবার শুরু হল ‘সন্মান টু সেলফ রেসপেক্ট’ প্রকল্পের।

অন্ডাল ব্লক প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতি সোমবার, বুধবার ও শুক্রবার অন্ডাল গ্রাম প্রাথমিক স্কুলে এই মার্শাল আর্টের প্রশিক্ষন শিবির চলবে। ৩৭ দিন ধরে চলবে এই শিবির। প্রশিক্ষন শেষে প্রশিক্ষিতরাই স্কুলের অনান্য মেয়েদের মার্শাল আর্ট শেখাবে। এমনটাই জানিয়েছেন অন্ডালের বিডিও ঝত্তিক হাজরা। শুধুমাত্র মার্শাল আর্টের প্রশিক্ষনই নয়, সপ্তাহের একদিন করে মেয়েদের আত্তরক্ষার জন্য বিভিন্ন ট্রেনিং ও দেওয়া হবে। নারী শক্তি, মহিলাদের আইনি রক্ষা কবচ এবং নানান কর্মস্থানের উপরে সেমিনার হবে।জেলা প্রশাসনের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন পড়ুয়ারা এবং অভিভাবকেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here