কৃষক বিক্ষোভে উত্তাল হল পাত্রসায়ের ব্লকের অঞ্জন মর্ডান রাইস মিল চত্বর

0
277

সংবাদদাতা, বাঁকুড়াঃ- স্থানীয় কৃষক বিক্ষোভে উত্তাল হল পাত্রসায়ের ব্লকের অঞ্জন মর্ডান রাইস মিল চত্বর। কৃষকদের অভিযোগ অন্যান্য ব্লক থেকে ফোঁড়েদের মাধ্যমে মিলমালিক ধান কিনছেন এবং সমবায় সমিতির মাধ্যমে পাত্রসায়ের ব্লকের বেশ কিছু কৃষকদের একাউন্টে টাকা ঢুকিয়ে বাড়তি মুনাফা অর্জন করছে। এই অভিযোগ তুলে গতকাল সন্ধ্যায় মিলের গেটের সামনে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় কৃষকরা । সেই সময় দুটি ধান বোঝাই গাড়ি আটক করে কৃষরা । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পাত্রসায়ের থানার পুলিশ ও ব্লক প্রশাসনিক আধিকারিকরা। অবশেষে তাদের আশ্বাসে কৃষকরা বিক্ষোভ তুলে নেয় ।

সেখ শুকুর আলী নামে এক স্থানীয় কৃষক আমাদের ক্যামেরার মুখোমুখি হয়ে বলেন , “মিল মালিক চাষীদের কাছ থেকে ধান কিনছেন না। সমবায়ের মাধ্যমে চাষিদের নামে ফোঁড়েদের কাছ থেকে ধান কিনে মুনাফা অর্জন করছে । সে কারণে আমরা বিক্ষোভে শামিল হয়েছি।” শেখ আইনাল নামে অপর এক বিক্ষোভরত কৃষক বলেন , “আমরা চাইছি আমাদের কাছ থেকে ধান কেনা হোক এবং সমবায় সমিতির দুর্নীতি বন্ধ হোক।”

যদীও অঞ্জন মর্ডান রাইস মিলের মালিক বিমল কুমার রায় এই অভিযোগ মানতে নারাজ। তিনি বলেন, “এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। আমরা সরকারিভাবে ধান নিচ্ছি, সরকার আমাদেরকে ধান দিচ্ছে এবং যে চেক আসে তা আমরা পাইনা কৃষকরাই তা পায় এবং চাল সরকারকে আমরা ডেলিভারি দিই।”

এ বিষয়ে খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি জানান , বিষয়টি শুনেছি এবং পুরো ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here