আসানসোলের বস্তিতে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার হদিশ, উদ্ধার অস্ত্র ও অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম

0
2068

সন্তোষ মণ্ডল, আসানসোল:- ঘিঞ্জি বস্তি এলাকায় লোকচক্ষুর আড়ালে চলছলি আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার আসানসোলের হিরাপুর থানার রহমতনগর নয়াবস্তি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ওই অস্ত্র কারখানার হদিশ পায় পুলিশ। কারখানা থেকে উদ্ধার করা হয়েছে বেশকিছু আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম। তবে এখনও পর্যন্ত ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। আপাতত দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। অন্যদিকে যে বাড়িতে ওই কারখানা চালানো হচ্ছিল সেই বাড়িমালিক নিখোঁজ। তার খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

জানা গিয়েছে বাড়ির নিচে আন্ডারগ্রাউন্ড বাঙ্কার তৈরি করে তার মধ্যেই চলছিল অস্ত্র তৈরির কাজ। বাইরে থেকে কারিগর এনে ওই কারখানায় অস্ত্র তৈরি করা হত বলে মনে করছেন স্থানীয়রা। তাদের অনুমান মাটির নিচে যেখানে অস্ত্র তৈরি হত সেই ঘরটিতে শব্দনিরোধক ব্যবস্থা রয়েছে। তাই ঘন জনবসতি সত্ত্বেও আশপাশের কেউ কিছু টের পায়নি।

এদিন পুলিশ অভিযানের পর ঘটনাস্থল পরিদর্শন করেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি ওয়েস্ট অভিষেক মোদি। তিনি জানান ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে ও বাড়ির মালিক মহঃ জাভেদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here