রাজ্যে প্রথম একই ব্যক্তি দুবার করোনা সংক্রমিত হলেন!

0
973

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- রাজ্যে প্রথম একই ব্যক্তি দুবার করোনা সংক্রমিত হলেন, এই খবর ইতিমধ্যেই স্বাস্থ্যকর্তাদের কপালে ভাঁজ সৃষ্টি করেছে! এতদিন অব্দি আমরা জানতাম একজন ব্যক্তি একবার করোনা আক্রান্ত হ‌ওয়ার পর একজন সুস্থ হয়ে উঠলে তার শরীরে অ্যান্টিবডি তৈরি হয় এবং তিনি আর দ্বিতীয়বার আক্রান্ত হন না। কিন্তু রাজ্যে এই রকম একটি ঘটনা ঘটায় সকলেই বিস্মিত। জলপাইগুড়ি কদমতলা এলাকার বাসিন্দা ওই ব্যক্তি জুনের মাঝামাঝি সময়ে করোনাতে সংক্রমিত হয়েছিলেন তারপর তিনি সুস্থ হয়ে আবার বাড়ি ফিরে যান। সম্প্রতি তার মধ্যে আবার করোনার লক্ষণ দেখা দেওয়ায় তিনি করোনার টেস্ট করান আর তার করোনা টেস্টের রিপোর্টে দ্বিতীয়বারও পজেটিভ এসেছে। যা রীতিমতো চিন্তার ও উদ্বেগের বিষয়।

উত্তরবঙ্গে স্বাস্থ্য ভবন থেকে জানানো হচ্ছে -এক ই ব্যক্তির দুবার করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা বিরল। এই ঘটনা এই রাজ্যে প্রথম ঘটল। স্বাস্থ্য ভবন থেকে জানানো হচ্ছে আরো দু’তিনটি রিপোর্ট তাদের কাছে জমা হয়েছে যেখানে দেখা যাচ্ছে একজন ব্যক্তি করোনা সংক্রমিত হয়ে একবার সুস্থ হয়ে উঠলে পর আবার সংক্রমিত হয়েছেন। এই খবর সত্যি সকলের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। যদিও বিশ্বে গত 8 মাসে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর অনেক দেশেই একই ব্যক্তি দুবার করোনায় সংক্রমিত হয়েছেন,তবে পশ্চিমবঙ্গে এই ঘটনা প্রথম।

একই ব্যক্তির মধ্যে দু’বার সংক্রমণ দেখা দেওয়ার এই বিষয়টি দীর্ঘ গবেষণার বিষয়। তবে আপাতত মনে করা হচ্ছে ওই ব্যক্তির শরীরে হয়তো ঠিকমতো অ্যান্টিবডি তৈরি হয়নি। তাই এমন ঘটনা দ্বিতীয়বার ঘটলো। যাইহোক এই খবর থেকে আশা করি বুঝতেই পারছেন আমাদের আরো কতখানি সর্তকতা অবলম্বন করা প্রয়োজন। তাই আপনাদের সকলকে অনুরোধ করছি দয়া করে সতর্ক হোন।
প্রসঙ্গত উল্লেখ্য একটি বাংলা ২৪ ঘন্টা খবরের চ্যানেলে এই তথ্য সম্প্রচারিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here