হাসপাতালে ভর্তি হয়েছিলেন গাড়ি করে, সদ্যোজাতকে নিয়ে বাড়ি ফিরলেন নৌকায়, ঘাটালজুড়ে জল যন্ত্রণার ছবি

0
262

শান্তনু পান, পশ্চিম মেদিনীপুর:- গত সোমবার বিকালে প্রবল প্রসব যন্ত্রণা নিয়ে বাড়ি থেকে মাতৃ যানে চড়ে রাজ্য সড়ক হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পৌরসভা ৭ নাম্বার ওয়ার্ডের চাওলি গ্রামের বাসিন্দা মৌসুমী ভুঁইঞা। আর এই কয়েকদিনের ব্যবধান চেনা ছবিটা যেন অচেনা হয়ে গেল সদ্য মা হওয়া মৌসুমীর কাছে! ভারী বর্ষণে রাস্তা বলে কিছু নেই, পুরোটাই জলপথ। নবজাতককে নিয়ে নৌকায় চড়ে বাড়ি ফিরতে হল মৌসুমিকে।

মৌসুমী বলেন “৭ দিন আগে যখন বাড়ি থেকে বেরিয়ে ছিলাম তখন ঝমঝমিয়ে বৃষ্টি হচ্ছিল। এই রাস্তা দিয়ে গিয়েছি মনে পড়ছে।” এদিকে যখন হাসপাতালে ভর্তি হওয়ার পরে পুত্র সন্তানের যখন জন্ম দিলেন মৌসুমী দেবী, তখন তার বাড়ির পথে শুরু হয়েছে নৌকা চলাচল। মৌসুমী ভাবতেও পারেননি যে পুত্র সন্তানকে নিয়ে এইভাবে বাড়ি ফিরতে হবে। পরিবারে সদস্যরা তাকে বলেছেন, বাড়ি সামনে মানুষ সমান জল। নৌকো থেকে নেমে বাড়ির দোতলায় পা দিতে হবে।

কয়েকদিনের টানা বর্ষণের জেরে ঘাটালের এই ছবিটা আসলে প্রকাশ করে ঘাটালবাসীর নিত্য দিনের জল যন্ত্রণার ছবিটা। ঘাটালবাসীর তাই কাতর আবেদন দ্রুত রাজ্য ও কেন্দ্র ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ রূপায়ণ করে তাদের এই জল যন্ত্রণা থেকে মুক্তি দিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here