ফুটবল খেলাকে কেন্দ্র করে মেতে উঠল গ্রামবাসীরা

0
426

সংবাদদাতা, বাঁকুড়াঃ-

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১১ সালে ক্ষমতায় আসার পর রাজ্যের শিক্ষার পাশাপাশি খেলাধুলার উন্নতির ক্ষেত্রেও যথেষ্ট নজর দিয়েছেন। ফলে গ্রাম বাংলার প্রতিভা খেলাধুলার মধ্য দিয়ে আজ বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত হতে পারছেন।

এদিন পাত্রসায়র থানার বালসি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পানপুকুর ফুটবল ময়দানে রাজ্য সরকারের অনুপ্রেরণায় ও পানপুকুর নজরুল সংঘের উদ্যোগে এক দিবসীয় ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। আজকের ফুটবল প্রতিযোগিতায় মোট আটটি দল অংশগ্রহণ করে। খেলাকে কেন্দ্র করে গ্রামবাসীদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। শুধুমাত্র পানপুকুর গ্রাম নয় আশেপাশের আট থেকে দশটি গ্রামের মানুষরা এই খেলা উপভোগ করতে মাঠে জমায়েত হয়েছিলেন।

আজকের এই ফুটবল প্রতিযোগিতায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাত্রসায়ের ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি পার্থপ্রতিম সিংহ পাত্রসায়ের থানার ওসি প্রসেনজিৎ দাস বালসি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জীব মাঝি সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ আজকের খেলা উদ্বোধনের শুরুতেই প্রধান অতিথি কাজী নজরুল ইসলামের মাল্যদান করেন এবং ক্রিকেট খেলার সূচনা করেন।

পাত্রসায়ের পঞ্চায়েত সমিতির সভাপতি পার্থপ্রতিম সিংহ বলেন, খুব ভাল উদ্যোগ আমরা সর্বদা প্রশাসনিকভাবে ক্লাবের পাশে আছি। আগামী প্রজন্ম ফুটবলকে দেখে উৎসাহিত হোক, আরো বেশি করে সকলেই মাঠে আসুক। তিনি বলেন সকলেই খেলাধুলার প্রতি এগিয়ে আসুক আমরা যতটা পারব অবশ্যই সাহায্য করব।

পানপুকুর নজরুল সংঘ ক্লাবের সম্পাদক বলেন, আমাদের এই খেলা ষষ্ঠ বছর হচ্ছে। নজরুল সংঘের উদ্যোগ হলেও গ্রামবাসীরা আর্থিকভাবে সহযোগিতা করেন। যার ফলে এই খেলাটা পরিচালনা করা সম্ভব হয়। এছাড়াও তিনি বলেন আমরা আশেপাশের গ্রামগুলিকে বার্তা দিতে চাই যে তারাও খেলার প্রতি আগ্রহী হোক এবং এই ধরনের ফুটবল প্রতিযোগিতার আয়োজন করুক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here