ফুটবল খেলাকে কেন্দ্র করে মেতে উঠল গ্রামবাসীরা

0
1288

সংবাদদাতা, বাঁকুড়া:- রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০১১ সালে ক্ষমতায় আসার পর রাজ্যের শিক্ষার পাশাপাশি খেলাধুলার উন্নতির ক্ষেত্রেও যথেষ্ট নজর দিয়েছেন। ফলে গ্রাম বাংলার প্রতিভা খেলাধুলার মধ্য দিয়ে আজ বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত হতে পারছেন।

এদিন সোনামুখী থানার ইসবপুর ফুটবল ময়দানে রাজ্য সরকারের অনুপ্রেরণায় ও ইসবপুর তরুণ সংঘ ক্লাবের উদ্যোগে ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। আজকের খেলায় কুসদ্বীপ নবীন সংঘ ও ইসবপুর তরুণ সংঘের মধ্যে অনুষ্ঠিত হয়। টানাটান লড়াই শেষে 1-0 গোলে জয়লাভ করে ইসবপুর তরুণ সংঘ। আজকের খেলায় ম্যান অব দ্যা সিরিজ হন ইসবপুর তরুণ সংঘের উজ্জল মন্ডল এবং ম্যান অব দ্য ম্যাচ হন কুশদ্বীপ নবীন সংঘের জয়ন্ত বাগদি। খেলাকে কেন্দ্র করে গ্রামবাসীদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। শুধুমাত্র ইসবপুর গ্রাম নয় আশেপাশের আট থেকে দশটি গ্রামের মানুষরা এই খেলা উপভোগ করতে মাঠে জমায়েত হয়েছিলেন।

বর্ষাকালে অনেক সময় খেলোয়াড়দের সমস্যায় পড়তে হতো সে কারণে গ্রামের যুবকদের দাবি মেনে এবং খেলোয়াড়দের কথা চিন্তা করে রাজ্য সরকারের উদ্যোগে একটি খেলার মাঠ সংলগ্ন একটি নতুন ক্লাবঘর তৈরী করে দেওয়া হয়। আজ সেই ক্লাবের উদ্বোধন হয়ে গেল । ক্লাবের উদ্বোধন করলেন ইসবপুর তরুণ সংঘ ক্লাবের সভাপতি পরিমল রায়।

আজকের এই ম্যাচ দেখতে উপস্থিত হয়েছিলেন সোনামুখী বিধানসভার বিধায়ক অজিত রায়, সোনামুখী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ইউসুফ মন্ডল, ইসবপুর তরুণ সংঘের সম্পাদক শান্তনু ভট্টাচার্য সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সোনামুখী ব্লক সভাপতি ইউসুফ মন্ডল বলেন, একটা সময় আমি খেলোয়াড় ছিলাম আর সেই সূত্রে ইসবপুর এর প্রতিটি সদস্যের সঙ্গে একটি ঘরের সম্পর্ক রয়েছে। এছাড়াও তিনি বলেন ফুটবল খেলাটা একটা সময় বিলুপ্ত হয়ে যাওয়ার পথে চলে গিয়েছিল, আমাদের বর্তমান মুখ্যমন্ত্রী বিভিন্ন ক্লাবে অর্থের সাহায্য করে অনুপ্রাণিত করছে তাতে ফুটবল খেলা আবারো জেগে উঠছে।

ইসবপুর তরুণ সংঘ ক্লাবের সভাপতি পরিমল রায় বলেন ১৯৬২ সাল থেকে এই খেলাটি হয়ে আসছে তিনি বলেন মাননীয় মুখ্যমন্ত্রী উদ্যোগে কিছু আর্থিক সাহায্য পেয়ে আমরা এই খেলাধুলাকে আরো ভালোভাবে পরিচালনা করতে পারছি। তবে মাঠে যাতে একটি স্টেডিয়াম করা যায় তার দাবি রাখেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here