বাঁকুড়ার শুশুনিয়া পাহাড়ে আগুন আতঙ্কে আশেপাশে গ্রামবাসীদের

0
1289

সংবাদদাতা, বাঁকুড়াঃ- বছর খানেক আগেই সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছিলো আমাজন জঙ্গলে আগুন লাগার ঘটনা । লক্ষ লক্ষ প্রাণী পুড়ে ছাই হয়ে গিয়েছিল । এবার বাঁকুড়া জেলার অতি পরিচিত এক অরণ্য শুশুনিয়া , এবার সেই শুশুনিয়া পাহাড়ে জ্বলে উঠল আগুন । তবে বাঁকুড়ার এই শুশুনিয়া পাহাড়ে কয়েকদিন ধরেই নাকি আগুন দেখা যাচ্ছিল । বুধবার এই আকার ধারণ করে ব্যাপকহারে । স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছেন , পাহাড়ের বেশিরভাগ অংশে আগুন ছড়িয়ে পড়েছে । আগুন দেখতে পাহাড়ের নিচে ভিড় জমিয়েছেন বহু মানুষ ।

তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে , যে কোনোভাবেই হোক শুকনো পাতায় আগুন লেগে যায় এবং সেই আগুন তীব্র আকার ধারণ করে গোটা পাহাড়ে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল তবে দমকল আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে খানিকটা আগুন নিয়ন্ত্রণে আসে, কিন্তু পুরোটা সম্ভব হয়ে ওঠেনি দমকলের পক্ষে । রাতে সে আগুন আরো ভয়াবহ আকার নেয় ।

এই আগুন লাগা কে কেন্দ্র করে পাহাড়ের আশেপাশে বসবাসকারী গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক তৈরি হয় । ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে একদিকে যেমন বন্যপ্রাণীর ক্ষতি হবে অন্যদিকে তেমনি পরিবেশের ক্ষতি হবে । তবে প্রশাসন সদা সতর্ক রয়েছে যাতে এই ঘটনাকে কেন্দ্র করে আশেপাশের গ্রামবাসীদের কোনো ক্ষতি না হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here