ক্লাসে বসে সুখটান ছাত্রীদের, ভাইরাল সেই ছবি!

0
430

সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর:- করোনা সংক্রমণের কারণে টানা প্রায় দেড় বছর বন্ধ থাকার পর চলতি মাসের ১৬ তারিখ থেকেই খুলেছে রাজ্যের স্কুল ৷ শুরু হয়েছে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস। শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরাও খুশি৷ কারণ, অনলাইন ক্লাসের খামতি সরিয়ে ফের ক্লাসে বসে আরও ভাল করে পাঠন-পাঠন করতে পারবে পড়ুয়ারা৷ আগামীর ভবিষ্যৎ বলে কথা। কিন্তু স্কুল খোলার পর পড়াশোনার পাশাপাশি ক্লাসরুমে আর কী কী ঘটতে পারে তার এক চমকপ্রদ উদাহরণ উঠে এসেছে চন্দ্রকোণার জাড়া হাইস্কুল থেকে।

সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই স্কুলের একাদশ শ্রেণির কিছু ছাত্রীর কীর্তি৷ যেখানে দেখা যাচ্ছে দিব্বি ক্লাসে বসে ধূমপান করছে দুই ছাত্রী৷ তাদের এই সুখটানে আবার পাশ থেকে উৎসাহ দিচ্ছে কিছু ছাত্রও৷ সঙ্গে রয়েছে অশ্লীল অঙ্গভঙ্গিও৷ আর সেই দৃশ্য ক্যামেরাবন্দী করছে অপর একজন। এই ঘটনাটি দু-তিন দিন আগের বলে জানা গিয়েছে। প্রশ্ন জাগছে ক্লাসের মধ্যে এ ধরনের ঘটনা ঘটে গেলেও শিক্ষক-শিক্ষিকারা কোনভাবে টের পেলেন না।

ক্লাসে বসে ছাত্রীদের সিগারেটে টান দেওয়ার এই ভিডিও প্রকাশ্য আসতেই অস্বস্তিতে পড়েছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ ব্লকের জাড়া হাইস্কুল কর্তৃপক্ষ। ঘটনার সত্যতা স্বীকার করেছেন জাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক হিরন্ময় মুখোপাধ্যায় ও ওই স্কুলের পরিচালন সমিতির সভাপতি প্রশান্ত বারিক। শাস্তি হিসেবে একাদশ শ্রেণির ওই দুই ছাত্রী-সহ মোট ৪ পড়ুয়াকে সাসপেন্ড করা হয়েছে ৷ তবে পরীক্ষায় রেজিষ্ট্রেশন করতে ও পরীক্ষায় বসতে পারবে ওই পড়ুয়ারা, এমন সিদ্ধান্তই নিয়েছে স্কুল কর্তৃপক্ষ ৷ আগামী দিনে এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করার কথাও জানিয়েছে তারা ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here