রেলে চাকরিঃ আসানসোলে জাল নিয়োগপত্র বিক্রী বিজেপি নেতার

0
686

সংবাদদাতা, আসানসোলঃ- রেলে চাকরি দেওয়ার নামে দেদার টাকা তোলা এবং ভূয়ো নিয়োগপত্র বিক্রি করার অভিযোগ উঠল আসানসোলের বিজেপি নেতার বিরুদ্ধে। অমিত সিং নামে ওই নেতার নামে কুলটি থানায় লিখিত অভিযোগও জমা পড়েছে। পুলিশ জানায়, নালিশ জমা পড়ার পর থেকেই এলাকা ছেড়ে পালিয়েছে অমিত। সে বিজেপি’র কুলটি বিধানসভা এলাকার আহ্বায়ক।
এখানকার নিয়ামতপুরের বিষ্ণু বিহার কলোনীর বাসিন্দা রাজিব তাঁতি অমিতের বিরুদ্ধে থানায় জমা দেওয়া অভিযোগ জানাচ্ছেন, “অমিত বরাবরই দাবী করত, দিল্লির বড় বড় রেলকর্তা এবং বিজেপির উঁচুতলার লোকেদের সাথে তার ওঠা বসা। তাই, আসানসোল রেল ডিভিসনের বহুকর্তা তার কথায় ওঠবোস করে”। রাজিবের দাবী, “২০১৫ সালের ৫ মার্চ অমিত আর তার স্ত্রী নিরুপমার হাতে ৪ লক্ষ টাকা দিয়েছিলাম রেলে ঠিকা ভিত্তিক চাকরি পাবার জন্য”। চার বছরেও কাজ না মেলায় রাজিব চাপ সৃষ্টি করতে, অমিত তাকে রেলের একটি নিয়োগপত্র দেয়। সেটি নিয়ে কাজে যোগ দিতে গেলে, আধিকারিকরা জানান- ‘ওটি আসলে জাল নিয়োগপত্র’।
এরপর অমিতের কাছে ওই ৪ লক্ষ টাকা ফেরৎ চাইতে গেলে গোড়ায় টাকা ফেরতের আশ্বাস দেয় অমিত। “এরপর ৩ অক্টোবর যখন আমি তার বাড়ী যাই – সে সাফ বলে দেয় টাকা ফেরৎ দেওয়া সম্ভব নয়”।
এদিকে, এই ঘটনায় আসানসোলে চাঞ্চল্য ছড়িয়েছে। কুলটির বিধায়ক উজ্জল চট্টোপাধ্যায় বলেন, ” বিজেপি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর রেল সহ বেশ কিছু কেন্দ্রীয় সংস্থায় জাল নিয়োগপত্র দিয়ে চাকরির এখন বাড়বাড়ন্ত। এদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে”। অভিযুক্ত পুরো বিষয়টি ভূয়ো বলে উড়িয়ে দিয়েছে। বিজেপির আসানসোল জেলা সভাপতি লক্ষণ ঘড়ই বলেন, “চার বছর ধরে ছেলেটা কি করছিল? আমাদের কাছে আসেনি কেন? আসলে এসব তৃনমূল কংগ্রেস ওকে দিয়ে করাচ্ছে”। এদিকে ওই বিজেপি নেতাকে গ্রেপ্তারের দাবিতে থানায় ধর্নাও দিয়েছে তৃনমূল কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here