বাঁকুড়ার জঙ্গলমহলে নতুন বছরের শুরুতেই ৬টি শাবক সহ ৫০টি হাতির দলের তাণ্ডব

0
544

সংবাদদাতা, বাঁকুড়াঃ- নতুন বছরের শুরুতেই হাতির তাণ্ডব শুরু হলো বাঁকুড়ার জঙ্গলমহলে। বৃহস্পতিবার রাতে ৬টি শাবক সহ প্রায় ৫০টি হাতির দল দাপিয়ে বেড়াল সারেঙ্গার বেলেপাল এলাকায়। স্থানীয় সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুরের রামগড়ের ইন্দাডাঙ্গা হয়ে সারেঙ্গার গড়গড়্যা এলাকায় প্রথম প্রবেশ করে হাতির দলটি। পরে ব্রাহ্মনডিহা মডেল স্কুলের পাশ দিয়ে কংসাবতী নদী পেরিয়ে রাইপুরের ডূমুরতোড় এলাকা প্রবেশ করে তারা। হাতির তাণ্ডবে এলাকার প্রায় ৩০ বিঘা জমির আলু সহ খামারে জমা থাকা ধানের ক্ষতি হয়েছে বলে দাবী এলাকাবাসীর।

এলাকায় হাতি ঢুকেছে খবর পেয়েই গ্রামে পৌঁছান বনদপ্তরের সারেঙ্গা রেঞ্জের কর্মী আধিকারিকরা। সাধারণ মানুষকে অযথা আতঙ্কিত হতে তারা নিষেধ করেছেন। হাতি নিয়ে আতঙ্কের মাঝেও অতিউৎসাহী অনেককে হাতির দলের ছবি মোবাইল ক্যামেরায় বন্দী করতে দেখা গেছে। এবিষয়ে বনদপ্তরের পক্ষ থেকে জনসচেতনতা তৈরীর পাশাপাশি প্রয়োজনে কড়া আইনী পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে

শুক্রবার হাতির তাণ্ডবে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা বনদপ্তরের সারেঙ্গা রেঞ্জ অফিসে আসেন। বেলেপাল গ্রামের বাসিন্দা নরসুন্দর পাত্র, প্রশান্ত মিশ্ররা বলেন, এলাকায় প্রায় ৩০ বিঘা জমির আলু নষ্ট করেছে। সাথে খামারে তুলে আনা ধানও খেয়ে ফেলেছে হাতির দলটি। এই মুহূর্তে তারা যথেষ্ট আতঙ্কিত রয়েছেন বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here