গুসকরায় তৃণমূল বিরোধী পোস্টার, চাঞ্চল্য

0
66

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী,গুসকরাঃ- পার্থ চ্যাটার্জ্জী ও অনুব্রত মণ্ডলকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল বিরোধী বিজেপি, সিপিএম ও কংগ্রেস- প্রতিটি দল নিজেদের মত করে আন্দোলন করছে। কোথাও বা দেওয়ালে স্লোগান লেখা পোস্টার এঁটে দিচ্ছিল। এবার সেই পোস্টার পড়ল গুসকরা পুরসভার ৬ নং ওয়ার্ডের শান্তিপুর কলোনিতে।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে গত ২২ শে আগষ্ট রাতের অন্ধকারে কে বা কারা রাতের অন্ধকারে পাড়ার দুর্গা মন্দিরের দেওয়ালে দুটি পোস্টার সেঁটে দেয়। তার একটিতে হলুদ কাগজের উপর লেখা আছে – ‘গাড়ি নিবি, গাঁজা কেসে জেলে যাবি’- গরুচোর। লক্ষ্য অনুব্রত মণ্ডল এটা স্পষ্ট বোঝা যাচ্ছে। অপরটিতে সাদা কাগজের উপর লেখা আছে – ‘চোর ধরো জেলে ভরো, হকের দাবী আদায় করো’- SFI. লক্ষ্য পার্থ চ্যাটার্জ্জী। দ্বিতীয়টি স্পষ্টতই সিপিএমের ছাত্র সংগঠন এসএফআইয়ের হলেও প্রথমটিতে কোনো সংগঠনের নাম লেখা নাই।

তবে স্থানীয়দের অনুমান যেভাবে দুটো পোস্টার পাশাপাশি আছে এবং দুটো পোস্টারেই লাল কালির ছোঁয়া আছে তাতে মনে হচ্ছে দুটো পোস্টার একটাই রাজনীতি দলের।

৬ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার অমিতাভ মজুমদার বললেন – সকালে একজন ফোন করে পোস্টারের কথা বললে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখি। সঙ্গে সঙ্গে দলের উর্ধ্বতন নেতৃত্বকে জানাই। একইসঙ্গে দলের কর্মীদের সংযত থাকার পরামর্শ দিই।

যদিও সিপিএমের গুসকরা পূর্ব এরিয়া কমিটির সভাপতি এরফান সেখ বললেন – একটা পোস্টার অবশ্যই আমাদের। যেভাবে তৃণমূলের নেতাদের দূর্নীতির বিরুদ্ধে সাধারণ মানুষের ক্ষোভ প্রকাশ পাচ্ছে এটা হয়তো তারই বহিঃপ্রকাশ।

অন্যদিকে তৃণমূলের গুসকরা শহর সভাপতি কুশল মুখার্জ্জী – বিরোধীদের দেউলিয়া রাজনীতির চরম নিদর্শন হলো এই পোস্টার। পুরো বিষয়টি আদালতের বিচারাধীন। এখনো তারা দোষী সাব্যস্ত হননি। এই অবস্থায় রাতের অন্ধকারে এই ধরনের পোস্টার কখনোই কাম্য নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here