দেশ ছেড়ে পালাবেন হেলথ ওয়ার্ল্ডের ডাক্তারেরা ? অভিযুক্তদের পাসপোর্ট বাজেয়াপ্ত করল দুর্গাপুর পুলিশ

0
42204

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- লকডাউন উঠে গেলে দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ড হাসপাতালের অভিযুক্ত চিকিৎসক ও কিছু প্রশাসনিক কর্তা দেশ ছেড়ে পালিয়ে যেতে পারেন, তাই আদালতের নির্দেশে তাদের পাসপোর্ট বাজেয়াপ্ত করল দুর্গাপুর পুলিশ। বুধবার সকালে।

চিকিৎসায় গাফিলতির দরুন রোগী মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ডাক্তারদের, এমনকি হাসপাতালের ডারেক্টর, মুখ্য কার্যনিবাহী আধিকারিকের পাসপোর্ট বাজেয়াপ্ত হওয়ার ঘটনা দক্ষিণবঙ্গে বিরল। তাই এদিন চিকিৎসক মহলই শুধু নয় , চাঞ্চল্য ছড়িয়েছে শহর জুড়েই।

হেলথ ওয়ার্ল্ড হাসপাতালে চিকিৎসা , রোগীকে অবহেলা, চিকিৎসার নামে টাকা লুট, রোগীর আত্মীয়কে মারধর- হুমকি, সরকারি শুল্ক ফাঁকি সহ গুচ্ছ গুচ্ছ অভিযোগ ইতিমধ্যেই প্রশাসন ও আদালতে জমা পড়েছে। তদন্ত শুরু হয়েছে কিছু অভিযোগের। এরই মধ্যে বুধবার আচমকাই হাসপাতালে হাজির হন দুর্গাপুর থানার অফিসার অলোকেশ ব্যানার্জি তার সহকারি অশোক ব্যানার্জি ও লেডি কনস্টেবল নিবেদিতা চৌধুরী। এরপরেই কলকাতা হাইকোর্টের গত ৫ ই মার্চের নির্দেশ মোতাবেক ওই হাসপাতালের ডারেক্টর ডক্টর অরুণাংশু গাঙ্গুলী সহ অন্য তিন ডাক্তার অশোক পারীদা, ইন্দ্রনিল দেব, তারকনাথ চ্যাটার্জী এবং হাসপাতালের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক প্রবীর মুখার্জির পাসপোর্ট একে একে জমা করতে বলেন পুলিশকর্মীরা। সকলেই সুড় সুড় করে পাসপোর্ট জমা করলেও, চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ডক্টর ব্রজেশ কুমার লিখিত মুচলেকা দেন যে তার কোন পাসপোর্টে নেই। আবার অপর এক অভিযুক্ত ডাক্তার সন্দীপ যাদব ও আলাদা একটি মুচলেকায় জানান যে তার পাসপোর্ট তার উত্তরপ্রদেশের গাজিয়াবাদের বাড়িতে রয়েছে। বুধবারই বাজেয়াপ্ত করা পাসপোর্ট সহ ওই দুই ডাক্তারের মুচলেখা দুর্গাপুরের অতিরিক্ত মুখ্য বিচারপতির কাছে জমা করে পুলিশ।

দুর্গাপুরের বিদ্যাসাগর পল্লীর উত্তম কুন্ডু নামে এক যুবক হেলথ ওয়ার্ল্ড হাসপাতালের ডাক্তার ও প্রশাসনিক কর্তাদের বিরুদ্ধে গাফিলতির দরুন মৃত্যু, প্রতারণা, জালিয়াতি ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করেন, তার নিকট আত্মীয় শংকর পাল এর মৃত্যুর পর। সেই ঘটনার তদন্ত চলাকালীনই অভিযোগকারী কলকাতা হাইকোর্টে পৃথক একটি আশঙ্কা প্রকাশ করেন যে জালিয়াতিতে ভরা হাসপাতালটির কর্তা-ব্যক্তিরা ধরা পড়ার ভয়ে দেশ ছেড়ে পালাতে চাইছেন। এই হাসপাতালেরই মালিকদের একজন অনাবাসী ভারতীয় রয়েছেন। অভিযোগ, কেন্দ্র সরকারের বৈধ অনুমোদন না নিয়েই তিনি ফাটকা মুনাফার লোভে দুর্গাপুরের হেলথ ওয়ার্ল্ডের অংশীদার হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here