হুগলির ত্রিবেণী সঙ্গম থেকে জল যাচ্ছে অযোধ্যায় রাম মন্দিরে ভিত পুজোর জন্য

0
554

সংবাদদাতা, হুগলি:- রাম মন্দির নির্মাণের ভূমি পুজোর অনুষ্ঠান হতে চলেছে আগামী মাসে। আগামী মাসের ৫ই আগস্ট এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। রাম মন্দির ভূমি নির্মাণের এই পুজোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিত থাকার কথা আছে। এছাড়া সকল রাজ্যের মুখ্যমন্ত্রীরা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। রাম মন্দিরের ভূমি পুজোর জন্য রবিবার হুগলির ত্রিবেণী সঙ্গম থেকে জল আনা হবে অযোধ্যায়।গঙ্গা, কুন্তি ও সরস্বতী নদীর মিলনস্থল ই ত্রিবেণী সঙ্গম নামে পরিচিত। ভূমি পুজোর জন্য এই ত্রিবেণী সঙ্গম এর জল অত্যন্ত প্রয়োজনীয় ।
রবিবার ত্রিবেণী সঙ্গম থেকে জল তোলার জন্য হুগলি জেলার বিশ্ব হিন্দু পরিষদ একটি অনুষ্ঠানের আয়োজন করছেন।বিশ্ব হিন্দু পরিষদের বিপ্লব অধিকারী সুশান্ত মল্লিক ও আরএসএস এর সদস্য আশিস মণ্ডল ইত্যাদি মানুষকে রবিবারের জল তোলার অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যাবে। এই সকল সদস্যরা আগামী রবিবার নদীর সঙ্গমস্থল থেকে ঘটে করে জল তুলে আনবেন।এরপর আগামী সোমবার ত্রিবেণী সঙ্গম এর এই জল অযোধ্যার উদ্দেশ্যে পাঠানো হবে।
রামমন্দিরের ভূমি পুজো উপলক্ষে হুগলির জেলা সম্পাদক বিপ্লব অধিকারী সংবাদমাধ্যমকে বলেন যে-“রাম মন্দির নির্মাণের ভিত পুজো উপলক্ষে আমরা হুগলির ত্রিবেণী সঙ্গম থেকে জল ও গঙ্গার মাটি তুলে নিয়ে অযোধ্যার উদ্দেশ্যে পাঠাচ্ছি।অতীতে রাম জন্মভূমি পুনরুদ্ধারের জন্য যেসকল পূণ্যাত্মা বলিদান দিয়েছেন তাদের সকলের আত্মার শান্তি কামনা করে ও সমগ্র ভারতবাসীর শান্তি ও মঙ্গল কামনা করেই জল পাঠানো হবে।” উল্লেখ্য ৫ ই আগস্ট ভূমি পূজার অনুষ্ঠান এর জন্য ইতিমধ্যেই সমস্ত পরিস্থিতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পর্যবেক্ষণ করে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here