পাত্রসায়রে শ্মশান কালী মন্দিরের পাশে থাকা সাবমার্শাল থেকে বেরোচ্ছে তপ্ত জল

0
340

সংবাদদাতা, বাঁকুড়াঃ- শ্মশান কালী মন্দিরের পাশে অবস্থিত সাবমারসিবল থেকে বেরোচ্ছে তপ্ত জল এই ঘটনাকে কেন্দ্র করে কয়েক মাস ধরে এলাকার সাধারণ মানুষের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক কৌতূহল। এই ছবি বাঁকুড়া জেলার পাত্রসায়র থানার বিরসিংহ গ্রামপঞ্চায়েতের কাকাটিয়া গ্রামের। স্থানীয় সূত্রে জানতে পারা যায়, বছর দুয়েক আগে সাধারণ মানুষ এবং মন্দিরে আগত পুণ্যার্থীদের জন্য মন্দির থেকে কিছুটা দূরে এই মিনি সাবমারসিবল বসানো হয়েছিল বছর দেড়েক সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু মাস ছয়েক ধরে সাবমারসাল থেকে তপ্ত জল বের হচ্ছে যতই দিন যাচ্ছে ততই জল আরও বেশি তপ্ত হচ্ছে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার সাধারণ মানুষের মধ্যে ব্যাপক কৌতূহল তৈরি হয়েছে। ঠিক কি কারণে এমন ঘটনা ঘটছে তাও বুঝে উঠতে পারছেনা বিশেষজ্ঞ মহল।

মূলত এই এলাকা গাঙ্গেয় সমভূমি চাষবাসের ওপর নির্ভর করেই সাধারন মানুষ জীবিকা নির্বাহ করে থাকেন। আর সে কারণে বহু সাবমারসাল চাষের কাজে যেমন ব্যবহার করা হয় তেমনি কেউ কেউ আবার বাড়িতে জল তোলার জন্য সাবমারসাল বসিয়েছেন। কিন্তু সাবমার্শাল থেকে তপ্ত জল বের হয় তা সত্যিই অবাক করছে সকলকে। প্রথমদিকে সকলে মনে করেছিল যান্ত্রিক কোন সমস্যার জন্য এমন ঘটনা ঘটছে সেকারণে সাবমার্শাল এর মোটর চেঞ্জ করার পরেও একই রকম ঘটনা ঘটে । শিব শংকর সাহা, সুদীপ দাস নামের দুই গ্রামবাসীরা বলেন, সাবমারসিবল থেকে তপ্ত জল বের হচ্ছে আমরা জল খেতে পারছি না আতঙ্কে রয়েছি। না জানি এই জল খেলে আবার কোন দুর্ঘটনা ঘটে।

বীরসিংহ গ্রাম পঞ্চায়েতের প্রধান কাবেরী ঘোষ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আসি এবং সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখার পর পঞ্চায়েত সমিতির সভাপতি এবং ভিডিওকে বিষয় টা জানালে তারাও ঘটনাস্থলে এসে সরেজমিনে তদন্ত করে যান। এ বিষয়ে আমরা যোগাযোগ করি বিষ্ণুপুরের এসডিও অনুপ কুমার দত্তের সঙ্গে তিনি বলেন, বিষয়টা আমরা খতিয়ে দেখছি ঠিক কিসের জন্য এমন ঘটনা ঘটছে। তবে আপাতত সাধারণ মানুষের জলের সমস্যা মেটানোর জন্য ভিডিও কে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here