শীতকালে ত্বকের যত্ন কীভাবে নেবেন জেনে নিন

0
637

সঙ্গীতা চৌধুরী, বহরমপুরঃ- শীতকালে মুখের কিভাবে যত্ন করবেন তা নিয়ে অনেকেই দুশ্চিন্তায় ভোগেন। অন্যান্য সময়ের থেকে শীতকালে আমাদের ত্বক বেশি ফাটে। রুক্ষতার পরিমাণ বেড়ে যায় অনেকখানি বেশি।শীতকালে ত্বকের যত্ন নেওয়া নিয়ে মেয়েরা রীতিমত দুশ্চিন্তায় ভোগে। অবশ্য ছেলেদের চিন্তাও এক্ষেত্রে একই।

আজকে আমি আপনাদের বলব শীতকালে ত্বকের যত্ন নেওয়ার জন্য কয়েকটি উপায়। শীতকালে মুখে যদি ঠিকঠাক রাখতে চান তাহলে সারাদিনে প্রচুর পরিমাণে জল খেতে হবে। জল খেলে শরীরের মধ্যে এমনি একটা সতেজ সুন্দর ভাব আসে। জল না খেলে রুক্ষতার পরিমাণটা বেড়ে যায়। প্রতিদিন স্নান করাটা ঐরকমই বাধ্যতামূলক।

তবে অনেকেই শীতকালে প্রতিদিন স্নান করেন না। ক্ষেত্রে বলবো প্রতিদিন যদি আপনি স্নান নাও করেন তাহলে প্রতিদিন পাঁচ থেকে ছয় বার জলে ধুয়ে নিন আপনার মুখ। মুখের রুক্ষতা সরিয়ে সৌন্দর্য অনেকেই ব্যসন দিয়েও মুখ ধুয়ে থাকেন।

আরেকটি কাজ আপনি করতে পারেন ত্বকের যত্ন নেওয়ার ক্ষেত্রে। বাড়িতে একটি প্যাক বানিয়ে নিন তারপর সেই প্যাকটি পুরো মুখে লাগিয়ে রাখুন। ৫ থেকে ৭ মিনিট রাখার পর উষ্ণ গরম জলে পুরো মুখটা ধুয়ে নিন এরপর আপনার পছন্দের কোনো একটি ময়েশ্চার ক্রিম লাগান।

এখন ঘরোয়াভাবে প্যাকটি কিভাবে তৈরি করবেন সেই উপায় কি বলে দিই— দুটো পুদিনাপাতা, দুই টেবিল চামচ আপেল পেস্ট, দুই টেবিল চামচ পাকা কলার পেস্ট,এক চামচ মধু দিয়ে প্যাকটি তৈরি করে নিন। তারপর মুখে লাগিয়ে ফেলুন। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি যদি আপনি সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করেন তাহলে আপনি নিজেই মুখের পার্থক্য বুঝতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here