লকডাউন ভেঙে পথে নামলেন অনাহারে থাকা মানুষজন

0
469

সংবাদদাতা, মুর্শিদাবাদঃ- ২৩ মার্চ থেকে লকডাউন চলছে। করোনা সংক্রমণ রুখতে এই লকডাউন আরো দীর্ঘায়িত করা হয়েছে ৩ রা মে পর্যন্ত। মানুষ যাতে এই লকডাউনের মধ্যে খেতে পান তার জন্য সরকার যথোপযুক্ত ব্যবস্থা নিয়েছেন। কিন্তু কিছু অসাধু মানুষদের জন্য সাধারণ মানুষ বঞ্চিত হচ্ছেন তাদের ন্যায্য পাওনা থেকে। এই দুর্দিনেও চলছে কালোবাজারি। মুর্শিদাবাদ এর ডোমকলে গতকাল এমনই দৃশ্য দেখা গেলো।

গত ১৫ এপ্রিল মুর্শিদাবাদ এর ডোমকলের কুঠির মোড়ে অনাহারে থাকা মানুষজন পথে নামলেন। লকডাউন ভেঙে পথে নামলেন তারা গতকালও। পথে নামার সময় তারা মানেননি সামাজিক দূরত্ব টুকুও। কিন্তু কেন এইভাবে পথে নামলেন তারা? বিক্ষোভকারী মানুষদের মধ্যে ছেলে, মেয়ে ও বয়স্ক সকলেই ছিলেন। বিক্ষোভকারী এই মানুষজনের বক্তব্য ছিলো তারা বাধ্য হয়েই পথে নেমেছেন। গত ২৪ দিন ধরে তারা লকডাউন মেনে চলেছেন। কিন্তু তারা কোনোরকম সাহায্য পাননি। এমনকি রেশনের সুবিধাটুকু ও তারা পাননি। তারা ২ টাকা কেজি দরে চাল, গম ও পাননি। চরম অন্নকষ্টের মধ্যেই দিন কাটাচ্ছেন তারা এই বার্তা পৌঁছে দিতেই তারা পথে নেমেছিলেন গতকাল।

স্থানীয় কাউন্সিলর জানান-” খাদ্যের অভাবে মানুষ রাস্তায় নেমেছে এইবিষয়টা অত্যন্ত নিন্দনীয়। আমি আমার ব্যক্তিগত উদ্যোগে এনাদের খাবার দেওয়ার ব্যবস্থা করব। কিন্তু এই যে বিষয়টি হয়েছে এনারা যে খাবার পাননি এর পিছনে দোষী হলো রেশন ডিলার। কিছু রেশন ডিলার এই পরিস্থিতিতে কালোবাজারি শুরু করেছে। আমি আমার যথাসাধ্য চেষ্টা করব এবং তারপর আমি সেই রেশন ডিলারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব যার জন্য এতগুলো মানুষ না খেতে পেয়ে আজ পথে নামতে বাধ্য হয়েছেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here