অবৈধ বালি খাদান নিয়ে চরম উত্তেজনা পাত্রসায়ের পাঁচপাড়া এলাকায়

0
374

সংবাদদাতা, বাঁকুড়াঃ- অবৈধ বালি খাদান বন্ধে উদ্যোগী হওয়ায় তৃণমূল দুষ্কৃতিদের হাতে আক্রান্ত হলো দশম শ্রেণীর এক ছাত্র সহ চারজন গ্রামবাসী। এমনই অভিযোগে শনিবার সন্ধ্যা থেকে সরগরম বাঁকুড়ার পাত্রসায়র থানা এলাকার নারায়নপুর গ্রাম পঞ্চায়েতের পাঁচপাড়া। এই ঘটনায় সাগর ঘোষ, বাপন ঘোষ, শান্তা ঘোষ ও আকাশ ঘোষ নামে দশম শ্রেণীর এক ছাত্র আহত বলে গ্রামবাসীদের একাংশ দাবী করেছেন। গ্রামবাসীদের দাবী, দামোদর নদের স্থানীয় ঘাট থেকে ‘অবৈধভাবে’ বালি তোলা হয়। সেই বালি গ্রামের ভীতরের রাস্তা নিয়ে যাওয়া হয়। সম্প্রতি বালি বোঝাই গাড়ির ধাক্কায় গ্রামে একটি গরু মারা গেছে। ‘অবৈধ’ ঐ বালি খাদ বন্ধে গ্রামবাসীদের একাংশ সরব হয়েছেন। এদিন এবিষয়ে স্থানীয় থানা ও বিডিও লিখিত অভিযোগ জমা দিয়ে ফেরার পথে তৃণমূল আশ্রিত দূষ্কৃতিরা গ্রামের চার জনকে ব্যাপক মারধোর করে বলে অভিযোগ। এমনকি টাঙ্গি দিয়ে একজনকে কোপ মারার পাশাপাশি বন্দুকের বাঁট দিয়েও পেটানো হয়েছে বলে অভিযোগ।

বিজেপি নেতা তমাল কান্তি গুই বলেন, গত কয়েক মাস ধরে পাঁচপাড়া ঘাটে অবৈধভাবে বালি পাচার করছে তৃণমূল আশ্রিত সমাজবিরোধীরা। গ্রামবাসীরা এবিষয়ে থানা, বিডিও এবং ভূমি সংস্কার দপ্তরে লিখিত অভিযোগ করে বাড়ি ফেরার পথে শাসক দলের বালি মাফিয়ারা তাদের মারধোর করে। এমনকি বোমা বাজিও করেছে বলে তার অভিযোগ।

তবে এ বিষয়ে পাত্রসায়ের তৃণমূল নেতা তাপস বাড়ি বলেন এর সঙ্গে তৃণমূলের কোনো সম্পর্কই নেই তৃণমূল এই ধরনের ঘৃণ্য কাজ করে না এটা সম্পূর্ণ গ্রাম্য বিবাদ, গ্রাম্য সমস্যাটাকে বিজেপি র পক্ষ থেকে রাজনৈতিক রঙ লাগানোর চেষ্টা চলছে এই ধরনের জঘন্য রাজনীতি একমাত্র বিজেপিই করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here