বেসরকারি স্কুলের ছাত্রকে মারধরের অভিযোগে স্কুলের বিরুদ্ধে ডিএম কে ডেপুটেশন দিলো ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘ

0
648

সংবাদদাতা, বাঁকুড়া:-

গত ১৪ ই নভেম্বর সুবর্ণ কুন্ডু নামে এক ছাত্রকে মারধরের অভিযোগে বাঁকুড়া সদর থানায় বেসরকারি একটি স্কুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ঘটনাটি ঘটেছিল বাঁকুড়া সদর থানার দামোদর পুর এলাকায়। এহেন পাশবিক অভিযোগ প্রকাশ্যে আসতেই বেসরকারি স্কুলের পরিকাঠামো নিয়ে প্রশ্ন উঠেছিল।

এদিন সুবর্ণ কুন্ডুর উপরে স্কুল কর্তৃপক্ষের মারধরের অভিযোগে প্রশাসন কোন আইনানুগ ব্যবস্থা না নেওয়ায় ডিএম অফিসে ডেপুটেশন জমা দিলো ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘ।

এদিন ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘের রাজ্যসভা নেত্রী সঙ্গীতা চক্রবর্তী বলেন, সুবর্ণ কুন্ডু কে এত পরিমান মারধর করা হয়েছে যে তার ডান হাত ভেঙে গিয়েছে। গোটা শরীরে রডের দাগ কালশিটে পড়ে গিয়েছে। তিনি বলেন আমরা ভাবতে পারছিনা পশ্চিমবঙ্গে শিশু সুরক্ষা আইন এতটুকুও প্রয়োগ হচ্ছে কিনা । এছাড়াও তিনি বলেন অনেক গার্জেন তাকে ফোন করে জানাচ্ছেন এই স্কুল থেকে ছাত্ররা রাতের অন্ধকারে মারের ভয়ে হোক বা রিগিং এর ভয় হোক পালিয়ে যাচ্ছে, তাদেরকে খুঁজে পেতে অনেক বেগ পেতে হচ্ছে। এসপি এবং ডিএম ইমিডিয়েট এই ঘটনার তদন্ত করুক এবং এই স্কুলের বিরুদ্ধে ব্যবস্থা নিক। থানায় অভিযোগ দায়ের হওয়ার পরেও কেন এখনও তদন্ত প্রক্রিয়া এগোয়নি তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

সুবর্ণ কুন্ডুর বাবা প্রশান্ত কুন্ডু বলেন, আমাকে ফোনে থ্রেট করা হয়েছে। তিনি বলেন আমি আইনি সাহায্য নিয়ে আশা করেছিলাম পুলিশ সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নেবে এখনো পর্যন্ত পুলিশের থেকে কোনরকম কিছু পেলাম না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here