১৫ ই ডিসেম্বর থেকে আসানসোলে অনুষ্ঠিত হবে ডাক মেলা

0
176

সংবাদদাতা, আসানসোলঃ- আগামী ১৫ ই ডিসেম্বর আসানসোলে অনুষ্ঠিত হবে ডাক মেলা। মঙ্গলবার এমনি কথা বলেন আসানসোল প্রধান ডাকঘরের এস এস পি সায়েদ ফার্জ হাইডার নবি।

এদিন তিনি বলেন, বার্নপুরের ভারতী ভবনে অনুষ্ঠিত হবে এই ডাক মেলা। পাশাপাশি তিনি বলেন ডাক পরিষেবা নিয়ে এই ডাক মেলা করা হবে। যা আগামী ১৫ ই ডিসেম্বর করা হবে। যেখানে ডাকঘরের পরিষেবা ও বিভিন্ন স্কীম নিয়ে করা হবে এই মেলায়। আর এই ডাক মেলার মাধ্যমে মানুষকে ডাকঘরের পরিষেবা ও স্কীম নিয়ে অবগত করা হবে। পাশাপাশি তিনি আরো বলেন, আসানসোল প্রায় ৬ টি গ্রামের বেশ কিছু বাসিন্দাদের ঠিকানায় পোস্ট অফিসের পিন নম্বর দেওয়া রয়েছে ঝারখণ্ডের। আর এই সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন ওই এলাকার ওই মানুষেরা। আর এই সমস্যার কারণে তাদের চাকরি সহ বিভিন্ন ক্ষেত্রেও সমস্যা সৃষ্টি হয়েছে। এই সব ব্যাক্তিদের আঁধার কার্ডে তাদের পিন নম্বর দেওয়া রয়েছে ঝারখণ্ডের পোস্ট অফিসে। কিন্তু তারা সবাই আমাদের পশ্চিমবঙ্গের বাসিন্দা।

এই সমস্যার সমাধান প্রসঙ্গে তিনি জানান, এই সব বিষয়ে সিদ্ধান্ত নেন মিনিস্ট্রি অফ কমিউনিকেশন। মিনিস্ট্রি র সিলমোহর থাকে এই সমস্ত সিদ্ধান্তের উপর। পাশাপাশি তিনি আরো বলেন, আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই সমস্যা সমাধানের দিকে অতি অবশ্যই পদক্ষেপ নেবেন তারা। এই ফাইলটি যদি ডি ভীষণ লেভেলে থাকে তাহলে তিনি অতি অবশ্যই তার পদক্ষেপ নেবেন। আর যদি এটি আর.ও রিজিওনাল লেভেলে থাকে তাহলে এটিকে তিনি কলকাতায় পাঠিয়ে দেবেন। তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, এই সমস্যাটি খুব শীঘ্রই সমাধান হয়ে যাবে। পাশাপাশি তিনি রেশন কার্ড এর সাথে আঁধার কার্ডের লিংক করানোর বিলম্বের কারণে বহু গ্রাহক তাদের প্রাপ্য রেশন সামগ্রী পাচ্ছেন না। এর উত্তরে তিনি জানান, আমাদের ইনফ্রাস্ট্রাকচার কম, আর সমস্যার সংখ্যা অনেক। তাই এটির সমাধানের জন্য সময় বেশি লাগছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here