মিড ডে মিলের চালে পোকা, বস্তায় চাল কমঃ ধুন্ধুমার আউসগ্রামে

0
472

নিজস্ব প্রতিনিধি, বর্ধমানঃ

কোথাও মিড ডে মিলের জন্য সরবরাহ করা বস্তায় চাল কম, তো কোথাও আবার মিড ডে মিলের চালে বিস্তর পোকা। এই নিয়ে ধুন্ধুমার পূর্ব বর্ধমানের আউসগ্রামের দুটি অঙ্গঁনওয়াড়ি কেন্দ্রে। যা নিয়ে কচিকাচাদের সামনেই চলল মারামারি আবার অন্য একটি কেন্দ্রে আটকে রাখা হল চাল বোঝাই লরি।
আউসগ্রামের পূবার গ্রামের ২২৬ নং অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বুধবার সকাল সকাল চরম উত্তেজনা। আউসগ্রাম- ২ ব্লকের গোডাউন থেকে আসা চাল বোঝাই লরি আটকে দিল উত্তেজিত জনতা। কারন, গোডাউনের থেকে আসা চালের বস্তা পিছু ৪ থেকে ৬ কেজি করে চাল কম। লরির চালক অজয় ঘোষ কে সামনে বসিয়ে নতুন করে ওজন করা হল প্রতিটি বস্তা। অঙ্গঁনওয়াড়ি কেন্দ্রে হলুস্থুল। “আমার সামনেই ওজন করা হল। সব বস্তাতেই চাল কম। “ওই কেন্দ্রের প্রধান সঞ্চিতা মাঝি বলেন”, বরাবরই চাল কম আসে। আগে এক দু কেজি চাল কম আসে। আজ দেখছি পাঁচ ছয় কেজি চাল কম প্রতি বস্তায়”। কেন চাল কম এসেছে- এই নিয়ে দ্রুত পূবার গ্রাম জুড়ে বিক্ষোভ ছড়ায়। দলে দলে গ্রামবাসীরা এসে আটকে দিয়ে চাল বোঝাই লরি। বিক্ষুদ্ধ গ্রামবাসী সেখ আমীর হোসেন বলেন, ” এ ভাবেই গরীবের ছেলের পেটে লাথি মারছে কিছু মধ্যস্বত্ব ভোগী। আমরা চাই বিডি ও এসে নিজে সব দেখে যান। তাই লরি আটকেছি”।
ওদিকে, আউসগ্রামেরই ছড়া গ্রামের ১৫৪ নং অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আবার উত্তেজনা ছড়ায়, মিড ডে মিলের চালে পোকা, ইঁদুরের বিষ্ঠা দেখা যাওয়াকে কেন্দ্র করে। ছড়া গ্রামের বাউরি পাড়ায় ওই অঙ্গঁনওয়াড়ি কেন্দ্রে হুড়মুড় করে ঢুকে পড়ল একদল উস্ম জনতা। রান্নাঘরেই ছিল রাঁধুনি মিতা বাউড়ি। তার ওপর আক্রমন হতেই, মিতার স্বামী স্বপন বাউড়ি এক ছাত্রের মা লক্ষী বাদ্যকরকে শারিরিক হেনস্থা করেন বলে অভিযোগ। ঘটনা নিয়ন্ত্রনে আউসগ্রাম থানা থেকে পুলিশ আসে। আটক করা হয় তিনজন কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here